Soumitra Chatterjee

সৌমিত্রকে প্রথম প্লাজমা থেরাপি, শারীরিক অবস্থা আপাতত স্থিতিশীল

হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, সৌমিত্রর হৃৎপিণ্ড, ফুসফুস এবং যকৃৎ ঠিক রয়েছে। তাঁকে এক দিন অন্তর প্লাজমা থেরাপি দেওয়া হবে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৩ নভেম্বর ২০২০ ০০:৫৫
Share:

সৌমিত্র চট্টোপাধ্যায়। ফাইল চিত্র।

প্রথম বার প্লাজমা থেরাপির পর সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থা এখন স্থিতিশীল। তাঁর রক্তচাপ এবং রক্তের অন্যান্য মাত্রাও স্বাভাবিক রয়েছে। কোনও পার্শ্বপ্রতিক্রিয়াও দেখা দেয়নি। বৃহস্পতিবার হাসপাতাল সূত্রে এমনটাই জানানো হয়েছে।

Advertisement

বুধবার সৌমিত্রর শ্বাসনালিতে অস্ত্রোপচার (ট্র্যাকিয়োস্টমি) হয়েছিল। তার ২৪ ঘণ্টার মধ্যেই এ দিন বেলা ১২টা নাগাদ প্রথম বারের জন্য তাঁকে প্লাজমা থেরাপি দেওয়া হয়। চিকিৎসকরা জানিয়েছেন, এই থেরাপি প্রয়োগের পর বাহ্যিক ভাবে তাঁর রক্তক্ষরণ হয়নি।

প্রাথমিক ভাবে প্রবীণ ওই অভিনেতার রক্তচাপ কিছুটা কমে যায় বটে। তবে পরে তা ঠিক হয়ে যায়। এ দিন তাঁর জ্বরও ছিল। তাঁর সিটি স্ক্যানও করা হয়েছে। তার রিপোর্ট সন্তোষজনক বলেই জানিয়েছেন চিকিৎসকরা।

Advertisement

আরও পডুন: 'ওজন নিয়ে অনেকেই কটু কথা শুনিয়েছেন', কামব্যাকের আগে বডি শেমিং নিয়ে সরব তনুশ্রী​

হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, সৌমিত্রর হৃৎপিণ্ড, ফুসফুস এবং যকৃৎ ঠিক রয়েছে। তাঁকে এক দিন অন্তর প্লাজমা থেরাপি দেওয়া হবে। সেই সঙ্গে এক দিন অন্তর হবে ডায়ালিসিসও। সৌমিত্রর স্নায়ুর সমস্যা কাটাতে পরামর্শ নেওয়া হচ্ছে নিউরোলজি বোর্ডেরও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন