Reaction on Coromandel Express accident

বালেশ্বরে ট্রেন দুর্ঘটনা, দুঃখপ্রকাশ সলমন-করিনা-চিরঞ্জীবীর, দায় কার, প্রশ্ন বিবেকের

চেন্নাইগামী করমণ্ডল এক্সপ্রেস এবং বেঙ্গালুরু-হাওড়া সুপারফাস্ট এক্সপ্রেস ট্রেনে সংঘর্ষ। ওড়িশার বালেশ্বর যেন মৃত্যুপুরী। প্রতিক্রিয়া দিলেন বলিউড তারকারা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ০৩ জুন ২০২৩ ১৭:৫২
Share:

করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনায় শোকপ্রকাশ করে টুইট করলেন সলমন খান, করিনা কপূর খান, চিরঞ্জীবী, বিবেক অগ্নিহোত্রী। গ্রাফিক: সনৎ সিংহ।

শুক্রবার সন্ধ্যায় দুর্ঘটনার কবলে পড়ে চেন্নাইগামী করমণ্ডল এক্সপ্রেস এবং বেঙ্গালুরু-হাওড়া সুপারফাস্ট এক্সপ্রেস। একই সঙ্গে দুর্ঘটনাগ্রস্ত হয় একটি মালগাড়িও। এই ৩ ট্রেনের দুর্ঘটনায় ওড়িশার বালেশ্বর এখন মৃত্যুপুরী। লাফিয়ে লাফিয়ে বাড়ছে মৃতের সংখ্যা। ইতিমধ্যেই বালেশ্বরের দুর্ঘটনাস্থল ঘুরে দেখেছেন প্রধামন্ত্রী নরেন্দ্র মোদী। এই ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় শোকপ্রকাশ করেছেন বলিউডের তারকা সলমন খান, করিনা কপূর, অক্ষয় কুমার, সোনু সুদ-সহ অন্যরা। এমন ভয়াবহ ঘটনায় সাহায্যের আর্জি জানিয়েছেন চিরঞ্জীবী। অন্য দিকে, এমন দুর্ঘটনার দায় কার,সেই প্রশ্ন তুলেছেন পরিচালক বিবেক অগ্নিহোত্রী।

Advertisement

শুক্রবার রাতের অন্ধকার বোঝা না গেলেও শনিবার ভোরের আলো ফুটতেই বোধগম্য হল, দুর্ঘটনার বহর ঠিক কতটা! বাহানগা বাজারের কাছে যে জায়গায় দু’টি ট্রেন আর একটি মালগাড়ির মধ্যে সংঘর্ষ ঘটেছে, তাকে কেন্দ্র করে যদি ৫০০ বর্গমিটারের একটা বৃত্ত কল্পনা করা যায়, গোটাটা জুড়ে তালগোল পাকিয়ে রয়েছে। উপড়ানো রেলের লাইন, দলা পাকিয়ে যাওয়া ওভারহেডের তার, তুবড়ে যাওয়া বৈদ্যুতিক খুঁটি, একের উপর এক উঠে যাওয়া ট্রেনের কামরা— সব মিলিয়ে একেবারে লন্ডভন্ড অবস্থা। উদ্ধারকাজ চলছে। এখনও পর্যন্ত প্রায় ৬৫০ এর বেশি আহত, মৃতের সংখ্যা ছাড়িয়েছে ২৬০। এমন এক ঘটনা নাড়া দিয়েছে গোটা দেশবাসীকে।

এই ঘটনার পর অভিনেতা সলমন খান সমাজমাধ্যমে লেখেন, ‘‘গভীর ভাবে শোকাহত, মৃতদের আত্মার শান্তি কামনা করি। তাঁদের পরিবারকে শক্তি দিক ঈশ্বর।”

Advertisement

অক্ষয় কুমার লিখলেন, ‘‘দুর্ঘটনার ছবিগুলো বেদনাদায়ক। মৃতদের পরিবারকে সমবেদনা জানাই। আহতরা দ্রুত সুস্থ হয়ে উঠুক।”

দক্ষিণী সুপারস্টার চিরঞ্জীবী লেখেন, ‘‘এমন দুর্ঘটনার খবর পেয়ে কী করব বুঝতে পারছি না। আহতদের জীবন বাঁচাতে এখন জরুরি ভিত্তিতে রক্তের চাহিদা রয়েছে। আমাদের সব অনুরাগী এবং আশপাশের এলাকার সকলের কাছে সাহায্যের হাত বাড়ানোর আবেদন করছি।’’

এই ঘটনায় প্রশ্ন তুলেছেন পরিচালক বিবেক অগ্নিহোত্রী। তিনি লেখেন, ‘‘দুঃখজনক এবং অত্যন্ত লজ্জাজনক। কী ভাবে ৩টি ট্রেনের সংঘর্ষ হয়? এর দায় কে নেবে? সকল পরিবারের জন্য প্রার্থনা করছি।’’ এ ছাড়াও শোকপ্রকাশ করেছেন অভিনেত্রী করিনা কপূর থেকে মনোজ বাজপেয়ী, সোনু সুদরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন