বাহুবলীকে ধরতে হাজার কোটির দিকে এগোচ্ছে আমিরের ‘দঙ্গল’

কুস্তির প্যাঁচে মহাবীর সিংহ ফোগত যে কতটা পটু তা ফের এক বার বোঝা গেল। বাহুবলীর দাপটে কয়েক রাউন্ডে পিছিয়ে পড়লেও ফের গা-ঝাড়া দিয়ে উঠেছেন তিনি। না! বাহুবলীর সঙ্গে মহাবীর সিংহ ফোগতের লড়াইটা কোনও কুস্তির ময়দানে হচ্ছে না।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৩ মে ২০১৭ ১০:৫৫
Share:

কুস্তির প্যাঁচে মহাবীর সিংহ ফোগত যে কতটা পটু তা ফের এক বার বোঝা গেল। বাহুবলীর দাপটে কয়েক রাউন্ডে পিছিয়ে পড়লেও ফের গা-ঝাড়া দিয়ে উঠেছেন তিনি। না! বাহুবলীর সঙ্গে মহাবীর সিংহ ফোগতের লড়াইটা কোনও কুস্তির ময়দানে হচ্ছে না। এই লড়াইটা বরং বক্স অফিসের মাঠের। হাজার কোটির ব্যবসা করে প্রথম রাউন্ডে বাহুবলী বাজিমাত করলেও তাঁকে প্রায় ছুঁয়ে ফেলেছেন মহাবীর। আপাতত দুনিয়া জু়ড়ে সাড়ে ন’শো কোটির ব্যবসা করে লড়াই জমিয়ে দিয়েছে ‘দঙ্গল’।

Advertisement

চলতি মাসের গোড়াতেই চিনের ৯ হাজার প্রেক্ষাগৃহে রিলিজ করেছে আমির খানের ‘দঙ্গল’। চিনা ভাষায় অবশ্য ‘দঙ্গল’ দেখানো হচ্ছে ‘শুয়াই জিয়াও বাবা’ নামে। তবে নাম যা-ই হোক না কেন, বক্স অফিসে ভালই খেল দেখাচ্ছে তা। চিনাদের বেশ মনে ধরেছে ‘শুয়াই জিয়াও বাবা’। দক্ষিণ কোরিয়ার অভিনেতাদের পাশাপাশি চিনের মানুষজনেরা আবার আমির খানের বেজায় ফ্যান। ফলে তাঁর ফিল্ম দেখতে হামলে পড়েছেন অনেকেই। সে দেশে রিলিজের প্রথম সপ্তাহে দু’শো কোটির দিকে এগোচ্ছে ‘শুয়াই জিয়াও বাবা’ থুড়ি ‘দঙ্গল’।

গত বছর ডিসেম্বরে রিলিজের পর থেকে শুধুমাত্র এ দেশেই ৭৪৪ কোটি টাকা তুলে ফেলেছিল আমির খানের এই ফিল্ম। তাইওয়ান থেকে আরও ২০ কোটির ঘরে তুলে নেয় তা। আর চিনের মাটি জয় করার পর আমির খান এগোচ্ছেন ‘বাহুবলী ২: দ্য কনক্লুশন’-এর রেকর্ড ভাঙার দিকে। চিনে ফ্যানেদের ভালবাসা পেয়ে আপ্লুত আমির বলেন, “ওখানকার সোশ্যাল মিডিয়ায় প্রকাশিত ‘দঙ্গল’-এর বিভিন্ন রিভিউ পড়ছি। চিনের মানুষদের প্রতিক্রিয়া অনুবাদে পড়ছি। আমাদের ফিল্ম নিয়ে যে ভাবে উচ্ছ্বাস দেখাচ্ছেন সে দেশের মানুষজন তাতে সত্যি মন ছুঁয়ে যায়।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন