Dev

Dev: দীপক অধিকারী থেকে সুপারস্টার দেব! দুই ‘আমি’তে হাঁটেন চাঁদের পাহাড়ের অভিযাত্রী

দেব মনে করেন, খ্যাতিই তাঁকে মানুষের পাশে দাঁড়ানো সুযোগ করে দেয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৯ ডিসেম্বর ২০২১ ১৪:০৫
Share:

সব সময় মানুষের পাশে দাঁড়াতে চান দেব।

দীপক অধিকারী থেকে দেব। একাধারে অভিনেতা, সাংসদ এবং প্রযোজক। তাঁর দায়িত্বের তালিকা যে কতটা দীর্ঘ, তা বুঝে নিতে বিশেষ বেগ পেতে হয় না। তবে দেব মনে করেন, তাঁর পথ চলা সবে শুরু। নিরন্তর কাজের মধ্যেই খুঁজে পান আনন্দ। তাই পিছনে ফিরে অতীতে ডুব দিয়ে সময় নষ্ট করতে অনিচ্ছুক ঘাটালের সাংসদ। কিন্তু অসম্ভব ব্যস্ততা, অগুন্তি পেশাগত দায়িত্বের ভিড়েও কি কখনও ফিরে যেতে ইচ্ছে করে না অতীতে? যে অতীতে অবসর ছিল। ছিল না প্রত্যাশা পূরণের বাড়তি চাপ।

আনন্দবাজার অনলাইনকে দেবের উত্তর, “দীপক অধিকারী চেয়েছিল, মানুষ ওকে চিনুন। মানুষের কাছে সে কী ভাবে পৌঁছে যাবে, সেই কথা ভাবত। দীপক দেবকে তৈরি করল। সেই দেব সুপারস্টার হল। তার পর সেই দেবই আবার দীপককে ফিরিয়ে নিয়ে এল।” নিজের বক্তব্যকে ব্যাখ্যা করে দেব বলেন, “দীপক অধিকারী চেয়েছিল দেব সুপাস্টার হোক। সে তাই হল। কিন্তু দীপক অধিকারী একই সঙ্গে মানুষকে ভাল রাখতে চেয়েছিল। তাই সেই কাজ করার জন্য দেবই আবার দীপক অধিকারীকে ফিরিয়ে আনল।”

Advertisement

দেব মনে করেন, খ্যাতিই তাঁকে মানুষের পাশে দাঁড়ানোর সুযোগ করে দেয়। তাঁর কথায়, “দীপক অধিকারীকে তার মা-বাবা মানুষকে সাহায্য করতে, তাদের পাশে থাকতে শিখিয়েছিল। 'দেব' হওয়ার পর সেই সুযোগটা পেলাম। যদি দেব না হতাম, যদি পকেটে টাকা না থাকত বা কেউ আমার ফোন না ধরত, তা হলে মানুষকে সাহায্য করার সুযোগই পেতাম না। তাই দেব হওয়াটা খুব দরকার ছিল। তাই দীপক দেবকে বানিয়েছে। দেব আবার দীপককে ফিরিয়ে এনেছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন