Dev’s Upcoming Bengali Movie 2024

অবশেষে প্রস্তুতি শেষ, ‘রঘু ডাকাত’ রূপে পর্দায় আসবেন দেব, কবে থেকে শুরু হচ্ছে শুটিং?

দীর্ঘ প্রস্তুতির পর অবশেষে ‘রঘু ডাকাত’ ছবিটির প্রস্তুতি শেষের পথে। আগামী বছরের প্রথমার্ধেই এই ছবির শুটিং শুরু হওয়ার কথা।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৮ ডিসেম্বর ২০২৩ ১৫:৩৫
Share:

দেব। ছবি: সংগৃহীত।

গত মাসে মুক্তি পেয়েছিল ‘বগলা মামা যুগ যুগ জিও’ ছবিটি। তার আগে ধ্রুব বন্দ্যোপাধ্যায় পরিচালিত সব ছবিই ‘সুপারহিট’ তকমা অর্জন করেছে। কিন্তু এই ছবি নিয়ে দর্শকমহলে মিশ্র প্রতিক্রিয়া দেখা গিয়েছে। ধ্রুব যে দেবকে নিয়ে ‘রঘু ডাকাত’ ছবির জন্য দীর্ঘ দিন ধরে প্রস্তুতি নিচ্ছেন, তা আগেই জানা গিয়েছিল। কিন্তু মাঝে ছবির ভবিষ্যৎ নিয়ে যথেষ্ট প্রশ্নচিহ্ন তৈরি হয়েছিল। কানাঘুষো শোনা যাচ্ছিল, ছবিটি ঠান্ডা ঘরে চলে গিয়েছে। তবে এখন শোনা যাচ্ছে, এই ছবির শুটিং খুব তাড়াতাড়ি শুরু হতে চলেছে।

Advertisement

‘রঘু ডাকাত’ ছবির পোস্টার। ছবি: সংগৃহীত।

দু’বছর আগে পুজোয় মুক্তি পায় ধ্রুব পরিচালিত এবং দেব অভিনীত ছবি ‘গোলন্দাজ’। তার পরেই সুপারস্টারকে নিয়ে ‘রঘু ডাকাত’ ছবিটির কথা ঘোষণা করেছিলেন ধ্রুব। কিন্তু বিভিন্ন সময়ে এই ছবির কাজ পিছিয়েছে। ধ্রুব একাধিক বার জানিয়েছিলেন যে, ছবির বাজেটের কথা ভেবেই তিনি সময় নিয়ে কাজ শুরু করতে চান। এই ছবি নিয়ে আনন্দবাজার অনলাইনকে ধ্রুব বলেছিলেন, ‘‘‘রঘু ডাকাত’-এর থেকে বড় মাস ছবি আর কী হতে পারে! সেই জন্যেই তো ছবিটার প্রস্তুতিতে এতটা সময় নিচ্ছি।’’ শোনা যাচ্ছে, পরিচালক এবং তাঁর টিম এই ছবির প্রাথমিক চিত্রনাট্যের কাজ সম্পূর্ণ করেছেন। সম্প্রতি প্রযোজনা সংস্থার সঙ্গে তাঁর একপ্রস্ত মিটিংও হয়েছে বলেও খবর।

শোনা যাচ্ছে, সব কিছু পরিকল্পনামাফিক চললে আগামী বছর এপ্রিল থেকে শুরু হতে পারে ছবির শুটিং। কারণ, আগামী মাস থেকে সৃজিত মুখোপাধ্যায় পরিচালিত নতুন ছবির শুটিং। এই ছবিতেও মুখ্যচরিত্রে রয়েছেন দেব এবং রুক্মিণী মৈত্র। সৃজিতের ছবির শুটিং শেষ করে তার পরেই নাকি দেব ‘রঘু ডাকাত’-এর শুটিং শুরু করবেন।

Advertisement

তবে এখানে অন্য একটি সম্ভাবনাও জোরালো হচ্ছে। দেব-রুক্মিণীকে নিয়ে সৃজিতের ছবিটি যে আগামী বছর পুজোয় আসছে, তা আগেই ঘোষণা করা হয়েছে। অন্য দিকে ‘কাবুলিওয়ালা’-র পর এখনও পর্যন্ত প্রযোজনা সংস্থা এসভিএফ-এর হাতে সব থেকে বড় ছবি ‘রঘু ডাকাত’। ফলে ছবিটির পুজোয় মুক্তি পাওয়ার সম্ভাবনা বেশি। কিন্তু দেব নিজে কি পুজোয় তাঁর দুটো ছবি আনতে চাইবেন? নিশ্চয়ই নয়। সে ক্ষেত্রে কোন ছবিটি কবে মুক্তি পাবে, তা নিয়ে কৌতূহল এখন থেকেই তৈরি হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন