Thappad

তাপসীর ছবি নিয়ে প্রশ্ন তুললেন আহমেদ

আহমেদের এই প্রতিক্রিয়া পাওয়ার পরে তাপসীর কাছেও এই বিষয়ে প্রশ্ন রাখা হয়।

Advertisement
শেষ আপডেট: ০৭ মার্চ ২০২০ ০০:০২
Share:

অনুভব সিংহের ‘থাপ্পড়’ সমালোচক মহলে প্রশংসিত। তবে সেই ছবির মূল প্রতিপাদ্য বিষয় নিয়ে প্রশ্ন তুললেন পরিচালক আহমেদ খান। ‘বাগী থ্রি’র নির্দেশক আহমেদকে সাংবাদিক সম্মেলনে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘‘এই ছবির কনসেপ্ট আমার খুব অদ্ভুত লেগেছে। স্ত্রীকে একটা থাপ্পড় মারলেই কি স্বামী-স্ত্রীর মধ্যে পাকাপাকি বিচ্ছেদ হয়ে যায়? যদি স্ত্রীর কোনও সমস্যা হয়, তা হলে তারও স্বামীকে পাল্টা থাপ্পড় মারা উচিত।’’ আহমেদ আরও বলেন, ‘‘আমি যদি কখনও আমার স্ত্রীকে থাপ্পড় মারি, তারও উল্টে আমাকে থাপ্পড় মারা উচিত। যদি সে বলে সে আমার সঙ্গে থাকতে চায় না, আমিও তাকে পাল্টা সে কথা বলতে পারি। কিন্তু সেটা দিয়ে কি আমাদের ভবিষ্যৎ নির্ধারিত হবে?’’

Advertisement

আহমেদের এই প্রতিক্রিয়া পাওয়ার পরে তাপসীর কাছেও এই বিষয়ে প্রশ্ন রাখা হয়। তাপসী এর জবাবে তাঁর স্বভাবোচিত ভঙ্গিতে বলেন, ‘‘এই বিষয়ে আলাদা করে কিছু বলার নেই। আহমেদের যা ঠিক মনে হয়, সেটা নিয়ে ও ছবি বানায়। আমাদের যা ঠিক মনে হয়েছে, সেটা আমরা বানিয়েছি। চূড়ান্ত সিদ্ধান্ত তো দর্শকের হাতে।’’ সমালোচকদের প্রশংসা পেলেও ছবিটি বক্স অফিসে সে ভাবে চলছে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন