‘সেট থেকে সোজা জেলে!’ কোন অভিনেতার জীবনের গোপন তথ্য ফাঁস করলেন অনুরাগ?

দিব্যি চলছিল শুটিং। বাদ সাধল পুলিশ। এক অনুষ্ঠানে এসে অতীত অভিজ্ঞতার কথা শোনালেন অনুরাগ কাশ্যপ।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ৩০ জানুয়ারি ২০২৩ ২১:০২
Share:

ছবির সেটের অতীত অভিজ্ঞতার কথা শোনালেন অনুরাগ কাশ্যপ। ফাইল চিত্র।

তখনও অভিনেতা হিসাবে বড় পর্দায় আত্মপ্রকাশ করেননি তিনি। সহকারী পরিচালক হিসাবে কাজ করছিলেন অনুরাগ কাশ্যপের সঙ্গে। অনুরাগ পরিচালিত ছবি ‘গ্যাংস অফ ওয়াসেপুর’-এর সেটেই ঘটল সেই কাণ্ড। শুটিং চলাকালীন ছবির সেট থেকে পুলিশের হাতে গ্রেফতার হলেন ভিকি কৌশল। ‘দ্য কপিল শর্মা শো’-তে এসে বলিউড অভিনেতার জীবনের এই গোপন তথ্য ফাঁস করলেন খোদ পরিচালক অনুরাগ কাশ্যপ।

Advertisement

এক দশক পেরিয়ে একাদশতম বর্ষে বছরে পা ছবির। ‘দ্য কপিল শর্মা শো’-এ হাজির হয়েছিলেন ‘গ্যাংস অফ ওয়াসেপুর’ ছবির কলাকুশলী। উপস্থিত ছিলেন পরিচালক অনুরাগ কাশ্যপ, অভিনেতা নওয়াজ়উদ্দিন সিদ্দিকি, মনোজ বাজপেয়ী, পঙ্কজ ত্রিপাঠী, হুমা কুরেশি, পীযূষ মিশ্র, গীতিকার বরুণ গ্রোভার প্রমুখ। সেই অনুষ্ঠানে ছবির শুটিং চলাকালীন একাধিক অভিজ্ঞতার কথা সবার সঙ্গে ভাগ করে নেন কলাকুশলী। স্মৃতিচারণ করে ছবির পরিচালক অনুরাগ বলেন, ছবিতে যে অবৈধ খননের দৃশ্য দেখানো হয়েছিল তা আদপে অবৈধ খননকার্যই ছিল। অনুরাগ জানান, স্থানীয় মাফিয়ারা যখন অবৈধ খননের কাজ শুরু করে, সেই সময়ে সেখানে ক্যামেরা নিয়ে পৌঁছে গিয়েছিলেন তিনি। সহকারী পরিচালক হিসাবে সঙ্গে ছিলেন ভিকি কৌশলও।

‘গ্যাংস অফ ওয়াসেপুর’ ছবির শুটিং চলাকালীন জেলে গিয়েছিলেন ভিকি কৌশল! ছবি: সংগৃহীত

সেই দৃশ্যের শুটিং চলাকালীন সেখানে হঠাৎ পুলিশ এসে হাজির হয়। ছবির কলাকুশলী অবৈধ খননের সঙ্গে যুক্ত থাকতে পারেন, এই সন্দেহের বশে ভিকি ও অন্য এক জনকে সেট থেকেই গ্রেফতার করে পুলিশ। এই গোটা ঘটনার কথা অনুষ্ঠানে এক নিশ্বাসে বলে যান ‘ব্ল্যাক ফ্রাইডে’ খ্যাত পরিচালক। পাশ থেকে তখন প্রবীণ অভিনেতা পীযূষ মিশ্রর খোঁচা, ‘‘অনুরাগের ছবির শুটিং চলাকালীন এই রকম ঘটনা খুবই স্বাভাবিক, কোনও পুলিশি ধরপাকড় না হওয়া পর্যন্ত অনুরাগের ছবি শেষই হয় না।’’

Advertisement

২০১৫ সালে অনুরাগ কাশ্যপের ছবি ‘মাসান’-এর হাত ধরে বড় পর্দায় অভিষেক হয় ভিকি কৌশলের। তার পর থেকে একাধিক বার এক সঙ্গে কাজ করেছেন অনুরাগ ও ভিকি। অনুরাগের পরবর্তী ছবি ‘অলমোস্ট পেয়ার উইথ ডিজে মহব্বত’ ছবিতেও কাজ করেছেন ‘মনমর্জ়িয়াঁ’ খ্যাত অভিনেতা। রবিবার মুক্তি পেয়েছে ছবিতে ডিজে মহব্বতের চরিত্রে ভিকির ফার্স্ট লুক। চলতি বছরের ৩ ফেব্রুয়ারি মুক্তি পেতে চলেছে সেই ছবি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন