Anurag Kashyap

‘সবাই ভয় পেয়ে গিয়েছে’! ‘সেক্রেড গেম্‌স ৩’ কেন হল না, মুখ খুললেন অনুরাগ

ওয়েব সিরিজ়ের প্রথম দুই সিজ়ন চূড়ান্ত সফল। কবে মুক্তি পাবে তৃতীয় সিজ়ন? ‘সেক্রেড গেম্‌স’ নিয়ে আসল কথা বললেন অনুরাগ কাশ্যপ

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ০২ ফেব্রুয়ারি ২০২৩ ১৫:১৩
Share:

‘সেক্রেড গেম্‌স’- এর তৃতীয় সিজ়নের আর কোনও পরিকল্পনাই নেই, জানিয়ে দিলেন পরিচালক অনুরাগ কাশ্যপ। ছবি: সংগৃহীত।

কোভিড অতিমারি ও লকডাউনের সৌজন্যে ওটিটি প্ল্যাটফর্ম এখন প্রায় জলভাত। ২-৩ ঘণ্টার পূর্ণ দৈর্ঘ্যের ছবির চেয়ে ওয়েব সিরিজ়ের দিকেই বেশি ঝুঁকছেন দর্শক। তবে এই ওটিটি বিপ্লবের অনেক আগে যে সিরিজ় নজর কেড়েছিল দর্শকের, তা হল ‘সেক্রেড গেমস’। প্রথম দুই সিজ়ন জনপ্রিয় হলেও তৃতীয় সিজ়নের জন্য ওটিটি প্ল্যাটফর্মে ফিরছে না এই সিরিজ়। জানালেন খোদ পরিচালক অনুরাগ কাশ্যপ।

Advertisement

২০১৮ সালে নেটফ্লিক্সে মুক্তি পায় অনুরাগ কাশ্যপ, বিক্রমাদিত্য মোতওয়ানে, নীরজ ঘেওয়ান পরিচালিত এই ওয়েব সিরিজ়। দর্শক ও সমালোচকদের প্রশংসা ও জনপ্রিয়তার জোরে দ্বিতীয় সিজ়নেও ফিরে আসে ‘সেক্রেড গেমস’। প্রথম সিজ়নের মতো জনপ্রিয় না হলেও দ্বিতীয় সিজ়নেও দর্শকের মন টেনেছিল নওয়াজ়উদ্দিন সিদ্দিকি ও সইফ আলি খান অভিনীত এই সিরিজ়।

তৃতীয় সিজ়নের জন্য অপেক্ষায় ছিলেন তাঁরা। তবে সেই আশায় জল ঢাললেন অনুরাগ। ওয়েব সিরিজ়ের তৃতীয় সিজ়নের আর কোনও পরিকল্পনাই নেই, সাফ জানিয়ে দিলেন পরিচালক। ‘‘সইফের ‘তাণ্ডব’-এর পর থেকে সবাই ভয়ে পেয়ে গিয়েছে, এখনকার ওটিটি প্ল্যাটফর্মের যুগে কারও এত সাহসই নেই।’’ স্বীকার করলেন অনুরাগ। ‘তাণ্ডব’-এর সময় অভিজ্ঞতার কথা স্মরণ করে পরিচালকের সাফ বক্তব্য, ‘‘ছবিতে বাস্তব চিত্র দেখাতে না পারলে আমি বরং ছবিটাই করব না।’’

Advertisement

২০২১ সালে ওটিটি প্ল্যাটফর্ম প্রাইম ভিডিয়োতে মুক্তি পায় সইফ আলি খান অভিনীত সিরিজ় ‘তাণ্ডব’। মুক্তির আগে একাধিক বিতর্কে জড়িয়ে পড়েছিল পরিচালক আলি আব্বাস জ়াফরের এই সিরিজ়। এমনকি, ধর্মীয় ভাবাবেগে আঘাত করার অভিযোগে ৬ রাজ্যে একাধিক এফআইআরও করা হয় ছবির নির্মাতাদের বিরুদ্ধে। অবশেষে বেশ কিছু দৃশ্য বদলানোর পরে মুক্তির জন্য ছাড়পত্র পেয়েছিল ‘তাণ্ডব’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন