বড় পর্দায় কে সি পাল

কে সি পালের চরিত্রে রয়েছেন মেঘনাদ ভট্টাচার্য। অন্য দু’টি গুরুত্বপূর্ণ চরিত্রে চিরঞ্জিৎ ও অঞ্জন দত্ত।

Advertisement
কলকাতা শেষ আপডেট: ৩০ অক্টোবর ২০১৯ ০০:০৫
Share:

ছবিতে মেঘনাদ।

চল্লিশ বছর ধরে কলকাতা শহরের নানা দেওয়ালে নিরলস ভাবে তিনি লিখে চলেছেন, সূর্য পৃথিবীর চারদিকে ঘোরে। সেনাবাহিনীর চাকরি ছেড়ে রাস্তার ধারে মাথা গোঁজার আস্তানা বানিয়ে দিন কাটিয়েছেন। কলেজ স্ট্রিটের সেই বিখ্যাত কে সি পালকে বড় পর্দায় নিয়ে আসছেন পরিচালক অরিজিৎ বিশ্বাস। এটি তাঁর নির্দেশিত প্রথম বাংলা ছবি। ‘অন্ধাধুন’ ছবির জন্য জাতীয় পুরস্কারপ্রাপ্ত চিত্রনাট্যকার অরিজিৎ দীর্ঘ দিন ধরে বাংলা ও হিন্দি ইন্ডাস্ট্রির সঙ্গে যুক্ত। ‘সূর্য পৃথিবীর চারদিকে‌ ঘোরে’ ছবির জন্য গত বছর কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে সেরা পরিচালকের সম্মান পেয়েছিলেন।

Advertisement

কে সি পালের চরিত্রে রয়েছেন মেঘনাদ ভট্টাচার্য। অন্য দু’টি গুরুত্বপূর্ণ চরিত্রে চিরঞ্জিৎ ও অঞ্জন দত্ত। ‘‘আমার সঙ্গে গল্প লিখেছেন পারমিতা মুন্সি। ও প্রথমে আমাকে একটি গল্প দিয়েছিল, যেখানে কে সি পাল পার্শ্বচরিত্রে ছিল। বিষয়টিতে আগ্রহ বাড়ে। কে সি পালকে মুখ্য চরিত্রে রেখে নতুন গল্প লিখি,’’ বলছিলেন অরিজিৎ। ছবির সঙ্গীতের দায়িত্বে প্রবুদ্ধ বন্দ্যোপাধ্যায় ও ক্যামেরায় শীর্ষ রায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন