Upcoming Bengali Film

বাংলা ছবিতে হেমা মালিনী, সঙ্গে ধর্মেন্দ্র! বিষয়টি কী? জানাচ্ছে আনন্দবাজার অনলাইন

হেমা মালিনী এবং ধর্মেন্দ্রর রসায়ন এখনও অনুরাগীদের আকৃষ্ট করে। এই ছবিতে কী ভাবে থাকবেন তাঁরা?

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১২ মে ২০২৩ ১৯:০৫
Share:

ছবির একটি দৃশ্যে কাঞ্চনা এবং চিরঞ্জিত। ছবি: সংগৃহীত।

তাঁকে বলা হয় বলিউডের ‘ড্রিম গার্ল’। এখনও অগুনতি অনুরাগীকে হেমা মালিনী স্বপ্ন দেখান। পরিচালক পারমিতা মুন্সীর নতুন ছবির অনুপ্রেরণাও হেমা। বলি তারকার নামেই ছবির শিরোনাম ‘হেমা মালিনী’। সম্প্রতি ছবির শুটিং শেষ করেছেন পরিচালক। ছবিতে গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন চিরঞ্জিত।

Advertisement

গল্পটা ধরিয়ে দিলেন পারমিতা। হেমা মালিনীর এক অন্ধ ভক্তকে নিয়ে গল্পের সূত্রপাত। নিজেকে সে হেমা মালিনী নামেই ডাকে। রয়েছেন এক জন ডাক্তার। মজার বিষয় তার নাম আবার ধর্মেন্দ্র! এই চরিত্রেই রয়েছেন চিরঞ্জিত। অন্য দিকে, হেমা মালিনী শীর্ষক চরিত্রে অভিনয় করছেন পাপিয়া রাও। তা হলে কি বাস্তবের মতোই এই দুই চরিত্রের মধ্যে কোনও সম্পর্ক তৈরি হবে? না, এখনই উত্তর দিতে চাইছেন না পারমিতা। বললেন, ‘‘আপাতত বলতে পারি, ধর্মেন্দ্র এবং হেমা মালিনী এই ছবির দুটো স্তম্ভ। আরও চরিত্র রয়েছে, যারা কাহিনিকে এক সুতোয় গেঁথেছে।’’

ছবিতে হেমা মালিনী নামটিকে বিশেষ অর্থে ব্যবহার করা হয়েছে। ছবি: সংগৃহীত।

এই ছবির কাহিনি এবং চিত্রনাট্য পরিচালকের। হেমা মালিনীকে মাথায় রেখে গল্প কেন? পারমিতা বললেন, ‘‘আসলে হেমা মালিনী এখানে রূপক। তাঁকে আমরা ছুঁতে চাই, কিন্তু স্বপ্নটা অধরা থেকে যায়। প্রেমের সংজ্ঞা সময়ের সঙ্গে বলদাতে থাকে। বর্তমান সময়ে দাঁড়িয়ে প্রেম কী? এই প্রশ্নকে সামনে রেখেই এই ছবি।’’

Advertisement

অনুরাগী এবং তাঁর ‘ঈশ্বর’ তারকা, এই সম্পর্ক নিয়ে বলিউডে তৈরি হয়েছিল ‘ম্যায় মাধুরী দিক্ষিত বননা চাহতি হুঁ’। তবে পরিচালক স্মরণ করালেন যে দুটো ছবির মধ্যে কোনও মিল নেই। এই ছবিকে ডার্ক কমেডির মোড়কে ভালবাসার গল্প বলতে চাইছেন পরিচালক।

ছবির অন্যান্য চরিত্রে রয়েছেন কাঞ্চনা মৈত্র, ভাস্বর চট্টোপাধ্যায়, দেবলীনা দত্ত, পিয়ালি মুন্সী, ইন্দ্রাণী ঘোষ, ঋতুপর্ণা দে, সুজয় বিশ্বাস প্রমুখ। মুক্তির আগে ছবিটি বিভিন্ন চলচ্চিত্র উৎসবে পাঠানোর ইচ্ছা রয়েছে পারমিতার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন