নানা রঙের লুক

পরিচালক জানালেন, ছবির মূল জায়গা হল, গল্পটা সমাজের প্রান্তিক মানুষদের নিয়ে। যাঁদের তেমন ভাবে বাংলা সিনেমার পরদায় কখনও দেখা যায়নি।

Advertisement
শেষ আপডেট: ০৬ মার্চ ২০১৮ ০০:১২
Share:

অরুণিমা, ঋতুপর্ণা, সোহম, ঋতব্রত, ঋত্বিক।

একটা গল্প। চারটে সিচুয়েশন। এটাই বুনোট পরিচালক রঞ্জন ঘোষের ছবি ‘রং বেরঙের কড়ি’র। প্রথম সিচুয়েশনের প্রেক্ষাপট দোল। যেখানে আদিবাসী দম্পতি হিসেবে দেখা যাবে সোহম এবং অরুণিমা ঘোষকে। রয়েছেন খরাজ মুখোপাধ্যায়ও। দ্বিতীয় সিচুয়েশনের ভিত ধরে আছে লক্ষ্মীপুজো। এই অংশে অভিনয় করছেন চিরঞ্জিৎ, অরুণিমা এবং অর্জুন চক্রবর্তী। তিন নম্বর সিচুয়েশনটা তৈরি হয়েছে নোটবন্দির আবহে। সেখানে এক যৌনকর্মী, এক জন দালাল এবং এক জন খদ্দেরকে নিয়ে ঘটনার আবর্তন। অভিনয় করছেন ঋতুপর্ণা সেনগুপ্ত, ঋত্বিক চক্রবর্তী এবং ধী মজুমদার। চতুর্থ সিচুয়েশনের মূলে রয়েছে এক জন ঢাকি, তার মা এবং দুর্গা প্রতিমা। এই অংশে দুর্গা প্রতিমাও একটি চরিত্র। আর ঢাকি ও তার মায়ের ভূমিকায় রয়েছেন ঋতুপর্ণা সেনগুপ্ত এবং ঋতব্রত মুখোপাধ্যায়।

Advertisement

পরিচালক জানালেন, ছবির মূল জায়গা হল, গল্পটা সমাজের প্রান্তিক মানুষদের নিয়ে। যাঁদের তেমন ভাবে বাংলা সিনেমার পরদায় কখনও দেখা যায়নি। কিন্তু অরুণিমা এবং ঋতুপর্ণাকে দুটো আলাদা চরিত্রে কেন দেখা যাবে? রঞ্জনের উত্তর, ‘‘সেটা প্রকাশ পাবে ছবি মুক্তি পেলেই।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন