Srijit Mukherjee

‘টুম্পা’ গানের লিরিক মাইকেল মধুসূদন দত্ত লিখলে কেমন হত? শেয়ার করলেন সৃজিত

কিছু দিন আগেই অনির্বাণ ভট্টাচার্যের রিসেপশনে রুদ্রনীল ঘোষ ও অনির্বাণকে নিয়ে টুম্পা গানের সঙ্গে নেচেওছেন তিনি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১২ ডিসেম্বর ২০২০ ১২:১৫
Share:

সৃজিত মুখোপাধ্যায়।

‘ফুলশয্যা-রাত্রিশেষে প্রথম প্রভাতে, পত্নী যবে ছাড়ি মোরে গেলা, ডিঙাইয়া/ গবাক্ষে; কহো টুম্পা, হে পুঁচকি সোনা---কোন মন্ত্রবলে প্রেস্টিজের পাংচার/ হল মেরামত? কিসে হৈল রদ, রেলে মুণ্ডদান? কী কৌশলে, দিবাস্বপ্নে হায়,/করিয়াছি পণ আমি খৈনি ছাড়িবার/তব হাম্পি আশে, তব নাসিকা ঘর্ষণে?’....

চমকে গেলেন? এ টুকুই নয়। এ ভাবে গোটা গান লিখেছেন সৃজিত মুখোপাধ্যায়ের অনুরাগী সৌম্যদীপ সৎপতি। সেই পোস্ট নিজের সামাজিক পাতায় শেয়ার করেছেন জাতীয় পুরস্কারজয়ী পরিচালক। প্রশংসাও করেছেন নেটাগরিকের। একই সঙ্গে গীতিকার দীপাংশু আচার্যকে ট্যাগ করে বলেছেন, ‘দ্যাখ!’ অর্থাৎ, জনপ্রিয়তার কোন শিখর ছুঁয়েছে দীপাংশুর এই গান।

কিছু দিন আগেই অনির্বাণ ভট্টাচার্যের রিসেপশনে রুদ্রনীল ঘোষ ও অনির্বাণকে নিয়ে টুম্পা গানের সঙ্গে নেচেওছেন তিনি। সেই ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভালই জনপ্রিয় হয়েছিল। শুধু সৃজিত নন, সম্প্রতি এই গানের সঙ্গে উদ্দাম নেচেছেন টলিউডের আরেক জনপ্রিয় অভিনেত্রী শ্রীলেখা মিত্রও। মেয়ের জন্মদিনের আগের রাতে বান্ধবীদের হুল্লোড়ে তাঁকে দেখা গিয়েছে ‘টুম্পা’র ভূমিকায়। নিয়মিত জিম করায় এখনও ভীষণ ফ্লেক্সিবল তিনি। ফলে, নাচের প্রতিটি মুদ্রা নিখুঁত ভাবে ফুটিয়েছিলেন।

Advertisement

১৯ মিলিয়নানেরও বেশি ভিউয়ার্স নিয়ে স্ম্যাশড হিট কনফিউজড পিকচার-এর ওয়েব সিরিজ ‘রেস্ট ইন প্রেম’। পুজোর সময় থেকে বাজার কাঁপাচ্ছে ভোজপুরি স্টাইলে গাওয়া বিশুদ্ধ বাংলা গান ‘টুম্পা’। এ ভাবেই ওটিটিতে বড় রকমের শোরগোল ফেলেছেন সায়ন ঘোষ, দীপাংশু আচার্য। এঁরা কেউই খুব বড় ‘ব্র্যান্ড’ নন। কিন্তু সিরিজ এবং তার গানের দৌলতে এঁরাই এখন ‘সেলেব’।

আরও পড়ুন: বুদ্ধর ছবি দিয়ে সাদা ক্যানভাস ভরলেন নুসরত, তাতেও পিছু নিল ট্রোলিং

Advertisement

বৈদিক মতে বিয়ে সেরেছেন গৌরব-দেবলীনা, রইল অনুষ্ঠানের কিছু না দেখা মুহূর্ত​

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন