Bollywood director

বিশ্বাসঘাতক প্রযোজক! সিনেমার টাকা পকেটে ভরে প্রতারণা ও ষড়যন্ত্র, দাবি পরিচালকের

সিনেমার প্রকল্পের টাকা এ দিক-ও দিক করা থেকে শুরু করে ক্রমাগত চোখে ধুলো দিয়ে নিজেদের আখের গুছিয়েছেন তাঁরা— এমনই অভিযোগ তুলেছেন পরিচালক বিক্রম। প্রযোজক মামলা ঠুকেছিলেন আগেই।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ২৫ মে ২০২৩ ০৮:০৬
Share:

প্রযোজনা সংস্থার কর্ণধার ও কর্মীরা মিলে বিক্রমের বিরুদ্ধে আগেই অভিযোগ জানিয়েছিলেন। —ফাইল চিত্র

প্রাক্তন সহকর্মীদের বিরুদ্ধে মামলা দায়ের করলেন পরিচালক বিক্রম ভট্ট। তাঁর বিরুদ্ধে ষড়যন্ত্র করে প্রতারণা, জালিয়াতি, এমনকি, তহবিল নয়ছয় করা হয়েছে বলে মনে করছেন বিক্রম। অভিযোগের আঙুল ‘কে সেরা সেরা’ প্রযোজনা সংস্থার কর্ণধার সতীশ পঞ্চারিয়া এবং প্রাক্তন কর্মী অমর ঠক্করের দিকে।

Advertisement

বিক্রমের আইনজীবী রিজওয়ান সিদ্দিকির মতে, অভিযুক্তদের আসল চেহারা তুলে ধরাটা জরুরি। বিক্রমের অভিযোগগুলিকে গুরুত্ব দিয়ে দেখান তিনি। অভিযোগ পত্রে সতীশ এবং অমর ছাড়াও আরও দু’জনের নাম রয়েছে। যাঁদের বিরুদ্ধে পারস্পরিক ষড়যন্ত্র এবং ঘোঁট পাকানোর কথা বলা হয়েছে। সিনেমার প্রকল্পের টাকা এ দিক-ও দিক করা থেকে শুরু করে ক্রমাগত চোখে ধুলো দিয়ে নিজেদের আখের গুছিয়েছেন তাঁরা— এমনই অভিযোগ তুলেছেন পরিচালক বিক্রম। যে অভিযোগকে ‘নিশ্চিত’ বলছেন রিজওয়ান। তিনি আরও বলেন, “অভিযুক্তরা ভুয়ো তথ্য ব্যবহার করে আন্ধেরি আদালতের ম্যাজিস্ট্রেটকেও বিভ্রান্ত করেছেন!”

সমস্যার সূত্রপাত গত বছর। ২০২২ সালের ২২ নভেম্বর প্রযোজনা সংস্থার কর্ণধার ও কর্মীরা মিলে বিক্রমের বিরুদ্ধে আগেই অভিযোগ জানিয়েছিলেন। সেই অভিযোগ সম্পূর্ণ মিথ্যা বলেই দাবি বিক্রমের আইনজীবীর। তিনি বলেন, “চলতি বছর মার্চের ১৭ তারিখ আগেরটাকে বদলে আবার নতুন অভিযোগ এনেছে তারা। সবটাই ভিত্তিহীন, তবে নতুনটা আর একটু জোরালো করার চেষ্টা করা হয়েছে বস্তুত।” তাঁর মতে, বিশদে তদন্ত হওয়া উচিত, যাতে সত্য ঘটনা প্রকাশ্যে আসে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন