salman khan

Salman Khan: এখন তো কোটির ঘরে পারিশ্রমিক, প্রথম ছবির জন্য সলমন খান কত টাকা পেয়েছিলেন জানেন?

২০১৫ সালে আন্তর্জাতিক পত্রিকা ‘ফোর্বস’-এ বিশ্বের সব থেকে বেশি পারিশ্রমিক পাওয়া ১০০ জন বিনোদনীর তালিকা প্রকাশ করা হয়। সেখানে অমিতাভ বচ্চনের সঙ্গে ৭১ নম্বরে নাম ছিল তাঁর।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩১ অগস্ট ২০২১ ১৯:৩৫
Share:

‘বিবি হো তো অ্যায়সি’ ছবিতে প্রথম অভিনয় করেছিলেন অধুনা বলি তারকা।

বলিউড ইন্ডাস্ট্রিতে ৩৩ বছর হয়ে গেল ‘ভাইজান’-এর। বলিউডের সঙ্গে সলমন খানের ৩ দশকেরও বেশি সময় ব্যাপী এই 'দাম্পত্যে'র ভিত এক দিনে তৈরি হয়নি। একদা নবাগত সলমনকেও পরিশ্রম করতে হয়েছে পরিচিতির জন্য। ‘বিবি হো তো অ্যায়সি’ ছবিতে প্রথম অভিনয় করেছিলেন অধুনা বলি তারকা। এখন যাঁর পারিশ্রমিক কোটির ঘরে, সেই সময়ে তিনি কত পেয়েছিলেন জানেন?

১৯৮৮ সালের সেই ছবিতে রেখা, ফারুখ শেখ প্রমুখ তাবড় তাবড় অভিনেতা অভিনয় করেছিলেন। এক সাক্ষাৎকারে সেলিম খানের পুত্র জানিয়েছিলেন, সেই ছবিতে নায়কের ভাইয়ের ভূমিকায় অভিনয় করার জন্য তাঁকে ১১ হাজার টাকা পারিশ্রমিক দেওয়া হয়েছিল। তা ছাড়া সলমন সেখানে নিজের পোশাক পরেই অভিনয় করেছিলেন।

Advertisement

তার পরের বছরই সুপারহিট ছবি ‘ম্যায়নে পেয়ার কিয়া’-তে অভিনয় করে যশ এবং খ্যাতির মুখ দেখেন সলমন। সেই থেকেই ইন্ডাস্ট্রির সঙ্গে 'ঘর করা' শুরু। ২০১৫ সালে আন্তর্জাতিক পত্রিকা ‘ফোর্বস’-এ বিশ্বের সব থেকে বেশি পারিশ্রমিক পাওয়া ১০০ জন বিনোদনীর তালিকা প্রকাশ করা হয়। সেখানে অমিতাভ বচ্চনের সঙ্গে ৭১ নম্বরে নাম ছিল তাঁর। ফের ২০১৮ সালে একই তালিকায় নাম ওঠে সলমনের। ভারতের নিরিখে তিনি ছিলেন সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া তারকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন