Entertainment News

নিউ জার্সিতে মঞ্চস্থ হবে ‘একতা’র তিনটি বাংলা নাটক

নিউ জার্সিতে বাংলা নাট্যদল একতা-র (ইসিটিএ) প্রযোজনায় সম্প্রতি ‘ঈশ্বর’, ‘পৃথিবী’ ও ‘ভালবাসা’ নামে তিনটি নাটক অনুষ্ঠিত হতে চলেছে। একতা-র উদ্যোগে আয়োজিত এই ভিন্ন নাটকগুলিকে মনে হবে তিনটি মৌলিক একাঙ্কের সমাহার বা কোলাজ।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২২ মার্চ ২০১৭ ১৭:১৭
Share:

নিউ জার্সিতে বাংলা নাট্যদল একতা-র (ইসিটিএ) প্রযোজনায় সম্প্রতি ‘ঈশ্বর’, ‘পৃথিবী’ ও ‘ভালবাসা’ নামে তিনটি নাটক অনুষ্ঠিত হতে চলেছে। একতা-র উদ্যোগে আয়োজিত এই ভিন্ন নাটকগুলিকে মনে হবে তিনটি মৌলিক একাঙ্কের সমাহার বা কোলাজ। প্রথম নাটক ‘ঈশ্বর’। দ্বিতীয় নাটক ‘পৃথিবী’ এবং শেষ নাটক ‘ভালবাসা’। তিনটি নাটকই রচনা করেছেন সুদীপ্ত ভৌমিক। পরিচালনায় রয়েছেন সুদীপ্ত ভৌমিক, সৌমেন্দু ভট্টাচার্য এবং পিনাকী দত্ত।

Advertisement

প্রথম নাটক ‘ঈশ্বর’-এ রয়েছে মানুষের নিজেকে খোঁজার গল্প। স্বামী অতুলানন্দ, এক হিন্দু সন্ন্যাসী, আমেরিকায় এসেছেন বেদান্তের বাণী প্রচার করতে। ঈশ্বর কী? এই প্রশ্নের উত্তর দিতে গিয়ে তিনি নিজেই এক অভিজ্ঞতার মধ্য দিয়ে যাত্রা করেন যা তাঁকে তাঁর নিজের অস্তিত্ব সম্বন্ধে নতুন করে ভাবতে বাধ্য করে। দ্বিতীয় নাটক ‘পৃথিবী’ শোনাবে মানুষের নিজের অবস্থান খোঁজার গল্প। আর ‘ভালবাসা’ হল মানুষের বেঁচে থাকার অর্থ সন্ধানের নাটক।

আরও পড়ুন: সঞ্জয় দত্তের বায়োপিক ওজন বাড়িয়ে দিল রণবীরের

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন