Ekta Kapoor

মা লক্ষ্মীকে অপমান! একতা কপূরের বিরুদ্ধে ক্ষোভ, ‘গন্দি বাত’ সিরিজ় নিষিদ্ধের দাবি

অল্ট বালাজির ‘গন্দি বাত’ সিরিজ় নিয়ে হইহই কাণ্ড, একতা কপূরের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন অনেকেই।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ১৪ জুন ২০২৩ ১৬:৫৭
Share:

একতা কপূর। ছবি: সংগৃহীত।

অল্ট বালাজি ওটিটি প্ল্যাটফর্মের অন্যতম চর্চিত সিরিজ় ‘গন্দি বাত’। সম্প্রতি প্রকাশ্যে এসেছে এই সিরিজ়ের ষষ্ঠ সংস্করণের পোস্টার। আর তার পর থেকেই শুরু হয়েছে বিতর্ক। একতা কপূরের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন বহু দর্শক। পাশাপাশি এই সিরিজ় নিষিদ্ধ করার দাবি তোলা হয়।

Advertisement

এই সিরিজ়ে ষষ্ঠ সংস্করণের পোস্টারে দেখা গিয়েছে এক নারীকে, যার অর্ধেক মুখ ঢাকা। ঠোঁটে দেওয়া আঙুল দিয়ে যে সকলকে চুপ করতে বলছে। পরনে তার শাড়ি, তবে শরীরের বেশির ভাগটাই অনাবৃত। পদ্মের উপর বসে রয়েছেন ওই মহিলা। তার দু’পাশে দুটি ময়ূর। গোটাটাই গোলাপি সিল্যুয়েটে করা। এই ছবি দেখেই প্রায় রে-রে করে উঠেছে নেটপাড়ার একাংশ। তাঁদের দাবি, পদ্মের উপরে সাধারণত লক্ষ্মীদেবীর অধিষ্ঠান। তাই পোস্টারে ওই নারীর অনাবৃত শরীর দেখেই আপত্তি জানিয়েছেন নেটাগরিকরা।

এক টুইটার ব্যবহারকারী লিখেছেন, ‘‘একতা কপূরের এই প্ল্যার্টফর্মের নাম অল্ট বালাজি, এ দিকে কাজ হচ্ছে সম্পূর্ণ উল্টো। এখানে সফ্‌ট পর্ন দেখানো হচ্ছে। তাতেও মন ভরল না! তাই দেবী লক্ষ্মীর থাম্বনেল তৈরি করতে হল। কিন্তু এখানে এক জন নোংরা মহিলাকে পদ্মের উপর বসিয়ে দেওয়া হয়েছে।’’ অন্য এক ব্যবহারকারী একতার উদ্দেশে লেখেন, ‘‘এ ধরনের নোংরামি বন্ধ করুন।’’ কেউ বলছেন, ‘‘বলিউডের লোকজন আমাদের ধর্মকে হেয় করতে ছাড়ে না।’’ কেউ কেউ তো আবার একতা কপূর প্রযোজিত সিরিয়াল বন্ধের দাবি তুলেছেন। অনেকে আবার এই সিরিজ় নিষিদ্ধের দাবি তুলেছেন।

Advertisement

সম্প্রতি একতা কপূর ও তাঁর মা শোভা কপূর অল্ট বালাজির প্রধানের পদ থেকে সরে গিয়েছেন। সেই জায়গা নিয়েছে বিবেক কোকাকে। এই মুহূর্তে তিনিই অল্ট বালাজির নতুন ‘চিফ বিজনেস অফিসার’ হিসাবে নিয়োগ করা হয়েছে।

শচীন মোহাতি পরিচালিত এই সিরিজ়টি নিয়ে বিভিন্ন সময় মাথাচাড়া দিয়েছে বিতর্ক। যৌন উদ্দীপক এই সিরিজ়টি নিষিদ্ধের দাবি অতীতেও শোনা গিয়েছিল। কিন্তু এই বিতর্কের জল কত দূর গড়ায়, তা সময়ই বলবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন