Prabhat Roy

Prabhat Roy: ৬ মাস কেটেছে রোগশয্যায়, প্রয়াত প্রভাত রায়ের স্ত্রী জয়শ্রী

আনন্দবাজার অনলাইনকে শোকস্তব্ধ পরিচালক জানিয়েছেন, ৬ মাস আগে পা ভেঙে গিয়েছিল তাঁর স্ত্রীর। হাড় জোড়া দিতে অস্ত্রোপচার করে প্লেট বসানো হয়। পরে সেই প্লেট খুলে গিয়ে সেপটিক হয়ে যায় ভাঙা পায়ে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৮ এপ্রিল ২০২২ ১৯:০৯
Share:

হাড় ভেঙে শয্যাশায়ী হয়ে পড়েন জয়শ্রী

জীবনসঙ্গীকে হারালেন বর্ষীয়ান পরিচালক প্রভাত রায়। টানা ৬ মাস শয্যাশায়ী থাকার পরে বৃহস্পতিবার সকাল পৌনে সাতটায় প্রয়াত হন তাঁর স্ত্রী জয়শ্রী। আনন্দবাজার অনলাইনকে শোকস্তব্ধ পরিচালক জানিয়েছেন, ৬ মাস আগে পা ভেঙে গিয়েছিল তাঁর স্ত্রীর। হাড় জোড়া দিতে অস্ত্রোপচার করে প্লেট বসানো হয়। পরে সেই প্লেট খুলে গিয়ে সেপটিক হয়ে যায় ভাঙা পায়ে। আর সুস্থ হননি জয়শ্রী। এ দিন তাঁর মুখাগ্নি করেন নিঃসন্তান প্রভাতের দূর সম্পর্কের ভাইপো দীপঙ্কর রায়।

বর্ষীয়ান পরিচালকের কথায়, ‘‘দু’দিন অন্তর হাসপাতালে ভর্তি করাতে হত। দু’দিন হয়তো ভাল থাকত। আবার অসুস্থতা। শেষ দিনগুলো খুব কষ্ট পেয়ে গেল।’’ ফেসবুকের পাতায় স্ত্রী-বিয়োগের খবর ভাগ করে নিতেই তাঁকে সান্ত্বনা জানিয়েছেন টলিউডের বিশিষ্টরা।

Advertisement

নিঃসন্তান দম্পতি ছিলেন একে অন্যের ভরসা। আত্মীয়েরা বেশির ভাগ রাজ্যের অন্যত্র এবং দেশের বাইরে থাকেন। হাওড়ায় হাতেগোনা কিছু আত্মীয়ের বাস। খবর পেয়ে এসেছিলেন তাঁরা। গত মাস ছয়েক অসুস্থ স্ত্রী-কে আগলাতে আগলাতেই কেটে গিয়েছে। জয়শ্রীর মৃত্যু যেন নতুন করে একলা করে দিয়েছে প্রভাতকে। নিজেকে ব্যস্ত রাখতে ফের কি ছবি পরিচালনায় ফিরবেন? পরিচালকের মতে, এক্ষুণি কিছু ভাবতে পারছেন না। একাকীত্ব গ্রাস করেছে তাঁকে। নিজেকে আগে সামলাবেন। তার পরে ভাববেন আগামী দিনের কথা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন