‘অভিনেতাদের অনেক আবেগের অত্যাচার সহ্য করতে হয়’

প্রথম ছবিতেই বাজিমাত করেছেন ঈশান খট্টর। সামনে মুক্তি পাচ্ছে ‘ধড়ক’। নায়ক আড্ডা দিলেন আনন্দ প্লাসের সঙ্গে প্রথম ছবিতেই বাজিমাত করেছেন ঈশান খট্টর। সামনে মুক্তি পাচ্ছে ‘ধড়ক’। নায়ক আড্ডা দিলেন আনন্দ প্লাসের সঙ্গে

Advertisement

শ্রাবন্তী চক্রবর্তী

মুম্বই শেষ আপডেট: ১১ জুলাই ২০১৮ ০০:০১
Share:

‘ধড়ক’-এ

প্র: কেরিয়ারের প্রথম ছবিতেই সেরা অভিনেতার অ্যাওয়ার্ড। আপনার উপর ইন্ডাস্ট্রির প্রত্যাশার চাপ কতটা?

Advertisement

উ: চাপের থেকেও দায়িত্বটা বেশি। তারকা হব কি না, সেটা আমার হাতে নেই। কিন্তু আমি ভাল অভিনয় করে নিজের দায়িত্ব পালন করব। ‘বিয়ন্ড দ্য ক্লাউডস’-এর জন্য শ্রেষ্ঠ অভিনেতার পুরস্কার পাওয়ার পরে ভীষণ খুশি হয়েছিলাম। কারণ সে দিন মা (নীলিমা আজ়িম) আমার সঙ্গে ছিলেন। মা খুব খুশি হয়েছিলেন।

প্র: আপনি তো বরাবর অভিনয়টাই করতে চেয়েছিলেন?

Advertisement

উ: হ্যাঁ, বরাবরই অভিনয়ের ব্যাপারে নিশ্চিত ছিলাম। অভিনয় আর নাচ— এই দুটোই প্যাশন আমার। তবে এ রকম কোনও টার্নিং পয়েন্ট ছিল না, যখন আমার মনে হয়েছিল যে অভিনয়টাই করতে হবে আমাকে। অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর হিসেবে ‘উড়তা পঞ্জাব’-এ কাজ শুরু করেছিলাম। সেই সময়ে কাস্টিং ডিরেক্টর হানি ত্রেহানের সংস্পর্শে আসি। উনিই পরবর্তী কালে মাজিদ মাজিদির ছবির জন্য আমাকে ডেকেছিলেন। সেই একই সময়ে আমি কর্ণ জোহরের সঙ্গেও কেরিয়ার নিয়ে কথা বলেছিলাম। কর্ণই আমাকে বলেন, মাজিদ মাজিদির সঙ্গে অবশ্যই কাজ করা উচিত।

প্র: শাহিদ কপূরের ভাই হওয়ার সুবাদে কী সুবিধা আপনি পেয়েছেন?

উ: কাজের দিক থেকে পাইনি। তবে ব্যক্তিগত ভাবে প্রচুর সাহায্য পেয়েছি। ভাইয়ের চেয়ে আমি ১৫ বছরের ছোট। ভাই আমার কাছে বাবার মতো। আমাদের দু’জনের প্যাশনও এক— নাচ। আমাদের বন্ডিং ওখান থেকেই। ভাই আমাকে জীবনে অনেক কিছু শিখিয়েছে। ওর জন্য আমাকে সকলে চেনেন। যাঁরা এখনও আমার কাজ দেখেননি, তাঁরাও। এর জন্য ওর কাছে কৃতজ্ঞ থাকব।

প্র: ‘ধড়ক’-এর জন্য কী প্রস্তুতি নিয়েছিলেন?

উ: মেরবাড়ি ভাষা শিখতে হয়েছিল। পরিচালক শশাঙ্ক খৈতান রাজস্থানের লোক, উনিই শিখিয়েছিলেন। কান ফুটোও করতে হয়েছিল (হাসি)! আমার আর জাহ্নবীর আলাদা করে ওয়র্কশপ হয়েছিল। শুটিং শুরু হওয়ার আগে শশাঙ্ক অনেক রিহার্সালও করিয়েছিলেন। তাই সেটে গিয়ে কাজটা সহজ হয়েছিল। ‘ধড়ক’-এর শুটিংয়ের অনেক আগে আমি ‘সাইরাট’ দেখে নিয়েছিলাম। কিন্তু তার পর শশাঙ্ক বারণ করেছিলেন বলে আর এক বারও দেখিনি। শুটিংয়ের পরে আমি আর জাহ্নবী মনমরা হয়ে পড়েছিলাম। অথচ শুটিং চলাকালীন সকলেই বেশ পজ়িটিভ ছিলাম। আসলে অভিনেতাদের অনেক আবেগের অত্যাচার সহ্য করতে হয়।

প্র: জাহ্নবীর সঙ্গে কাজের অভিজ্ঞতা কেমন?

উ: জাহ্নবী কাজের বিষয়ে খুব মনোযোগী। এমনিতে ও বেশ সহজ প্রকৃতির।

প্র: আপনি শাহিদের মেয়ে মিশার খুব ভক্ত। তাই না?

উ: ওকে ভীষণ ভালবাসি। মিশা আসার পর আমার সঙ্গে মীরার সম্পর্কও গভীর হয়ে উঠেছে। ‘ধড়ক’-এর ট্রেলার দেখে মীরার ভীষণ ভাল লেগেছে। অপেক্ষায় আছে কবে ছবিটা মুক্তি পাবে। আর ভাই অপেক্ষায় আছে, আমি কেমন অভিনয় করেছি সেটা দেখার জন্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন