Tomader Rani Shooting

গর্ভে সন্তান নিয়েই ডাক্তারি পরীক্ষা দেওয়ার লড়াই, নতুন সিরিয়ালের ‘রাণী’ বাস্তবে কেমন?

আসছে নতুন সিরিয়াল ‘তোমাদের রাণী’। ছোট পর্দার জন্য অন্য ধরনের গল্প বুনেছেন সুশান্ত দাস। কেমন ভাবে চলছে নতুন সিরিয়ালের শুটিং?

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩১ অগস্ট ২০২৩ ১২:৫৯
Share:

‘তোমাদের রাণী’ সিরিয়ালে রাণীর চরিত্রে অভিকা মালাকার এবং দুর্জয়ের চরিত্রে অভিনয় করতে দেখা যাবে অর্কপ্রভ রায়কে। ছবি: সংগৃহীত।

কয়েক দশক আগেও সংসার আর কেরিয়ারের মধ্যে যে কোনও একটাকে বেছে নিতে হত মেয়েদের। মেয়েরা যে শুধু সংসারই সামলাবে, তা পুরুষতান্ত্রিক সমাজ বহু যুগ ধরে শিখিয়ে এসেছে। যদিও ধীরে ধীরে পরিস্থিতি বদলাচ্ছে। এখন অনেক মেয়েই নিজস্ব পেশাদার সত্তা তৈরি করেন। সে সংসার সামলে হোক বা একা লড়াই করে। এ যুগের সঙ্গে তাল মিলিয়েই পরিচালক সুশান্ত দাস ছোট পর্দায় আনতে চলেছেন নতুন গল্প। এই নতুন সিরিয়ালের নাম ‘তোমাদের রাণী’। ইতিমধ্যেই প্রকাশ্যে এসেছে প্রোমো। যেখানে দেখা যাচ্ছে, রাণী দেবরায় অন্তঃসত্ত্বা অবস্থায় যাচ্ছে ডাক্তারি পরীক্ষা দিতে। এ দিকে স্বামী দুর্জয় তার সিদ্ধান্তের বিরুদ্ধে। সন্তান কোলে নিয়েই ডাক্তারি পাশও করে সে। তার পর কোন খাতে এগোবে রাণী আর দুর্জয়ের জীবন? এই প্রেক্ষাপটেই গল্প সাজিয়েছেন পরিচালক। সিরিয়ালের শুটিংয়ে হাজির আনন্দবাজার অনলাইন। টালিগঞ্জ মেট্রো থেকে ঢিলছোড়া দুরত্বে স্টুডিয়ো। সেখানেই শুরু হয়েছে নতুন সিরিয়ালের শুটিং। দুই নতুন মুখকে বেছে নিয়েছেন সুশান্ত।

Advertisement

ইদানীং একটা সিরিয়াল শেষ হয়, তো ঘোষণা হয় আরও দুটো নতুন সিরিয়ালের। এমন পরিস্থিতিতে পরিচিত মুখ ছেড়ে কেন নতুন মুখ বেছে নিলেন তিনি? আনন্দবাজার অনলাইনকে তিনি বলেন, “প্রথমে ভেবেছিলাম পরিচিত অভিনেতাদের নিয়েই কাজ করব। তার পরে ভাবলাম পরিচিত নায়ক-নায়িকা হলে তাঁদের নিয়েই কথা বলবেন দর্শক। নতুন ছেলেমেয়েকে নিয়ে কাজ করলে তাঁদের চরিত্র হিসাবে চিনবেন সবাই। আর গল্প নিয়েও সমান চর্চা হবে।” এই গল্পের মাধ্যমে সমাজের বেশ কিছু ছুঁতমার্গ ভাঙার চেষ্টায় সুশান্ত। অডিশনের মাধ্যমে বেছে নিয়েছেন নায়ক এবং নায়িকাকে। রাণীর চরিত্রে দেখা যাবে অভিকা মালাকারকে এবং দুর্জয়ের চরিত্রে অভিনয় করছেন অর্কপ্রভ রায়।

গল্পে ডাক্তারি পরীক্ষার জন্য প্রস্তুতি নিতে দেখা গেলেও বাস্তবে কিন্তু নায়িকার স্কুলের গণ্ডি পার করতে এখনও কিছু বছর বাকি। অন্য দিকে, ১৪ বছর ধরে একটা সুযোগ পাওয়ার অপেক্ষায় ছিলেন অর্কপ্রভ। আনন্দবাজার অনলাইনকে অভিকা বলেন, “ছোট থেকেই এই মাধ্যমটা আমায় আকর্ষণ করে এসেছে। অনেক দিন থেকে ইচ্ছা ছিল আমার অভিনয় করার। এমন ভাবে সুযোগটা আসবে সেটা ভাবিনি। আমি যৌথ পরিবারে বড় হয়েছি। খুবই রক্ষণশীল পরিবার। কিন্তু যখন এমন সুযোগ আসে তখন অবশ্য এক বারও ভাবেননি তাঁরা।” অন্য দিকে অবশ্য অর্কর গল্পটা অন্য রকম। তিনি বলেন, “১৪ বছর ধরে অপেক্ষা করেছি এই সুযোগের জন্য। অবশেষে সেটা এসেছে ভেবেই ভাল লাগছে। আমি জুনিয়র আর্টিস্টের কাজ করেছি। বিয়েতে ফটোগ্রাফির কাজ করেছি। মুম্বইয়ে গিয়ে কাজের চেষ্টা করেছি। অবশেষে সুশান্ত (দাস) যে সুযোগটা দিলেন, তাতে খুব ভাল লাগছে।”

Advertisement

বাংলা, হিন্দি— দুই ইন্ডাস্ট্রিতেই নিজেদের পসার জমাচ্ছেন পরিচালক। একসঙ্গে বেশ কিছু প্রজেক্ট চলছে। এত ব্যস্ততার ফাঁকেও ‘তোমাদের রাণী’ নতুন শুরু হচ্ছে বলে বিশেষ নজরদারি চলছে পরিচালকের। সেটে প্রত্যেকটি দৃশ্যের যাবতীয় খুঁটিনাটি অভিনেতাদের বোঝাচ্ছেন পরিচালক। সুশান্তের কথায়, “আমাদের বর্তমান যুগের সঙ্গে তাল মিলিয়ে গল্প বাছতে হবে। তবেই দর্শকের ভাল লাগবে। সেই স্বাদ অনুযায়ী গল্প না দিতে পারলে কয়েক মাসের মধ্যেই তা বন্ধ করে দিতে হচ্ছে। আশা করছি, এই সিরিয়ালে নতুন স্বাদ পাবেন দর্শক।” ৮ সেপ্টেম্বর থেকে সন্ধ্যা ৬টায় স্টার জলসায় সম্প্রচারিত হবে ‘তোমাদের রাণী’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন