Ankush Hazra

পারিশ্রমিক ২ কোটি টাকা! কোন ছবির জন্য এমন প্রস্তাব পেয়েছিলেন অঙ্কুশ?

এই মুহূর্তে নতুন ছবির চিত্রনাট্য খুঁজছেন অঙ্কুশ। পাশাপাশি ‘মির্জা’ ছবিটির জন্যও তিনি প্রস্তুতি নিচ্ছেন বলে খবর।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩০ অগস্ট ২০২৩ ১৭:৩০
Share:

অঙ্কুশ হাজরা। ছবি: সংগৃহীত।

ইন্ডাস্ট্রিতে রয়েছেন ১৩ বছর। চড়াই-উৎরাইও দেখেছেন বিস্তর। বর্ধমান থেকে টলিপাড়ায় নিজের জমি শক্ত করা খুব একটা সহজ ছিল না অঙ্কুশের। তবে আজকে তিনি ইন্ডাস্ট্রির পরিচিত মুখ। কিন্তু অনেকেই হয়তো জানেন না, প্রথম অভিনয়ের জন্য অঙ্কুশ কত পারিশ্রমিক পেয়েছিলেন। আবার এখনও পর্যন্ত সর্বোচ্চ কত টাকা পারিশ্রমিকের প্রস্তাব পেয়েছেন তিনি?

Advertisement

সম্প্রতি সমাজমাধ্যমে অনুরাগীদের একাধিক প্রশ্নের উত্তর দেন অঙ্কুশ। সেখানেই তিনি এই পারিশ্রমিকের কথা ফাঁস করেছেন। প্রথম ছবিতে অঙ্কুশের পারিশ্রমিক কত ছিল জানতে চান এক অনুরাগী। উল্লেখ্য, টলিউডে অঙ্কুশের প্রথম ছবি ছিল ‘কেল্লাফতে’। অঙ্কুশ জানান, প্রথম অভিনয়ের জন্য তিনি পাঁচ হাজার টাকা পারিশ্রমিক পেয়েছিলেন। এই প্রসঙ্গে তিনি লেখেন, ‘‘সেটাই আমার কাছে ৫ কোটির সমান ছিল আর খুব আনন্দ পেয়েছিলাম।’’

তবে অনুরাগীদের বিভিন্ন প্রশ্নের মধ্যে এক জন অঙ্কুশের কাছে জানতে চান এখনও পর্যন্ত কোন ছবির জন্য তাঁর কাছে সর্বোচ্চ কত টাকা পারিশ্রমিকের প্রস্তাব এসেছিল। উত্তরে অঙ্কুশ জানান, ২ কোটি টাকা। তবে এর সঙ্গেই আরও একটি বিষয় খোলসা করেছেন ‘শিকারপুর’ ওয়েব সিরিজ়ের অভিনেতা। যে ছবিটির জন্য অঙ্কুশকে এই আকাশছোঁয়া পারিশ্রমিকের প্রস্তাব দেওয়া হয়েছিল, সেই ছবিটি কিন্তু অভিনেতার হাতছাড়া হয়। অঙ্কুশ লেখেন, ‘‘শুনেই পাঁচ দিন অজ্ঞান ছিলাম। তার পর অন্য কাউকে কাস্ট করে নেওয়া হয়।’’ কিন্তু বাংলা ছবিতে এই পারিশ্রমিক যে কল্পনা করা বেশ কঠিন! আসলে এই পারিশ্রমিকের কথা যে তিনি মজার করে লিখেছেন, তা আনন্দবাজার অনলাইনের কাছে স্বীকার করে নিয়েছেন অঙ্কুশ। বললেন, ‘‘এটা মজার ছলেই লেখা। তবে, প্রথম ছবির পারিশ্রমিক প্রসঙ্গে আমি সত্যি কথাই লিখেছি।’’

Advertisement

সম্প্রতি, অঙ্কুশ কৌশিক গঙ্গোপাধ্যায় পরিচালিত ‘অসুখ বিসুখ’ ছবিটির শুটিং শেষ করেছেন। মুক্তির অপেক্ষায় রয়েছে ‘কুরবান’। পাশাপাশি টলিপাড়ায় খবর, ‘মির্জা’ ছবির জন্য প্রস্তুতি নিচ্ছেন অভিনেতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন