shahrukh khan

শাহরুখে মুগ্ধ

কোয়েলহো বিশ্ব বিখ্যাত লেখক। বলিউডের সংস্কৃতি সম্পর্কে খোঁজখবর রাখেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৮ মে ২০২০ ০১:০৯
Share:

শাহরুখ খান।

অভিনেতা শাহরুখ খানের ভক্তের সংখ্যা নেহাৎ কম নয়। এ বার প্রযোজক হিসেবেও তাঁকে নিয়ে নিজের মুগ্ধতার কথা জানালেন বিখ্যাত লেখক পাওলো কোয়েলহো। তিনি যে কিং খানের বড় ভক্ত, সে কথা নানা সময়েই তাঁর বক্তব্যে প্রকাশ পেয়েছে। এ বার শাহরুখের সংস্থা রেড চিলিজ়ের প্রযোজনায় ‘কামেয়াব’ নামে যে ছবিটি মুক্তি পেয়েছে, সেটা নিয়েই উচ্ছ্বাসে ভেসেছেন ‘দি অ্যালকেমিস্ট’ উপন্যাসের লেখক। ‘কামেয়াব’র মতো ছবি তৈরির জন্য টুইটারে কিং খানকে ধন্যবাদও জানিয়েছেন পাওলো কোয়েলহো।

Advertisement

এই ছবির মূল বিষয়, একজন অভিনেতা তাঁর ৫০০তম ছবি করার জন্য অবসর ভেঙে ফিরছেন। জাতীয় পুরস্কারপ্রাপ্ত হার্দিক মেহতা ছবির পরিচালক। মুখ্য চরিত্রে রয়েছেন সঞ্জয় মিশ্র। এ ছাড়াও দীপক দোব্রিয়াল, ঈশা তলওয়ারও রয়েছেন গুরুত্বপূর্ণ চরিত্রে। টুইটে শাহরুখকে ধন্যবাদ জানিয়ে কোয়েলহো লিখেছেন, ‘‘দু’দিন আগে ব্রাজিলের এক অভিনেতা আত্মহত্যা করেছেন। তিনি একটি নোট রেখে গিয়েছেন। তাতে লেখা, এই সিনেমা ইন্ডাস্ট্রি কী ভাবে শিল্পীদের সঙ্গে ব্যবহার করে। এই ছবিটি (কামেয়াব) মজার হলেও, আসলে এটাই শিল্পের ট্র্যাজেডি।’’ শাহরুখও পাল্টা টুইটে লিখেছেন, ‘‘আপনার প্রশংসা রেড চিলিজ়ের পুরো টিমকেই উদ্বুদ্ধ করবে।’’ কোয়েলহো বিশ্ব বিখ্যাত লেখক। বলিউডের সংস্কৃতি সম্পর্কে খোঁজখবর রাখেন। ইরফান খানের মৃত্যুর পরে গীতার উদ্ধৃতি ব্যবহার করে টুইট করেছিলেন।

(অভূতপূর্ব পরিস্থিতি। স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিয়ো আমাদের ইমেলে পাঠিয়ে দিন, feedback@abpdigital.in ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন