Entertainment News

মুম্বইয়ের মঞ্চে ‘লিপ সিঙ্ক’! জাস্টিন বিবারকে নিয়ে হতাশ, বিরক্ত ফ্যানেরা

এলেন, দেখলেন... না! তেমন জমাতে পারলেন না জাস্টিন বিবার। উল্টে তাঁর প্রথম ভারত সফরেই খানিকটা ঝিমিয়ে পড়ল ‘বিবারম্যানিয়া’। টিনএজ ফ্যানদের একাংশের রোষ উগরে পড়ল তাঁদের আইডলের উপর। শেষমেশ কি না মঞ্চে উঠে লিপ-সিঙ্ক করলেন বিবার!

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১১ মে ২০১৭ ১৮:৪০
Share:

এলেন, দেখলেন... না! তেমন জমাতে পারলেন না জাস্টিন বিবার। উল্টে তাঁর প্রথম ভারত সফরেই খানিকটা ঝিমিয়ে পড়ল ‘বিবারম্যানিয়া’। টিনএজ ফ্যানদের একাংশের রোষ উগরে পড়ল তাঁদের আইডলের উপর। শেষমেশ কি না মঞ্চে উঠে লিপ-সিঙ্ক করলেন বিবার!

Advertisement

মুম্বইয়ের কনসার্টে গোটা একুশ গান গেয়েছেন জাস্টিন বিবার। না! সব ক’টি লাইভ নয়। মাত্র চারটে গান লাইভ। আর বাকিগুলিতে শুধু গানের কথায় ঠোঁট নাড়িয়েছেন। আর তাতেই যেন আগুনে ঘি পড়ছে ‘বিলিবার’দের মধ্যে। অথচ এ দেশে জাস্টিন বিবারের ‘পারপাস ওয়ার্ল্ড ট্যুর’-এর জন্য যেন রেড কার্পেট বিছানোই ছিল। সদ্য কৈশোরে পা রাখা ছেলে-মেয়েরাই হোক বা আলিয়া ভট্ট, শ্রীদেবী, সোনালি বেন্দ্রে, মালাইকা অরোরার মতো বলিউডের একাধিক পোড়খাওয়া তারকা— ‘বিবারম্যানিয়া’য় বেশ কয়েক দিন ধরেই ভুগছিলেন অনেকে। অপেক্ষা ছিল শুধু তাঁর পারফরম্যান্সের। কিন্তু, আইডলের এই ‘ঠান্ডা’ পারফরম্যান্সের সঙ্গে ‘হট’ জাস্টিনকে অনেকেই মেলাতে পারছেন না। অ্যাদ্দিনের হার্টথ্রবকে সামনে থেকে দেখে তাঁরা নাকি সত্যিই হতাশ!

বুধবার বিবারের শো শুরু হয়েছে রাত ৮টায়। কিন্তু, অনেকেই সকাল ৯টা থেকে নভি মুম্বইয়ের ডি ওয়াই পাটিল স্টেডিয়ামের সামনে ঘাঁটি গেড়েছিলেন। শুধুমাত্র একটা টিকিটের জন্য! ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করে বিবার কনসার্টের মহার্ঘ টিকিট জোগাড় করেছেন তাঁরা। সবচেয়ে কমদামি টিকিটই ছিল হাজার পাঁচেক টাকার। তা সত্ত্বেও স্টেডিয়ামে ভিড় হয়েছিল হাজার পঁয়তাল্লিশের কাছাকাছি। টিকিট হাতে পেয়ে ভিতরে ঢুকেও আয়োজকদের চূড়ান্ত অব্যবস্থায় ক্ষোভ উগরে দিয়েছেন ফ্যানেদের একাংশ। বলিউড বিউটি বিপাশা বসু যেমন। এসেছিলেন, তবে ভিআইপি কার পাশ না পেয়ে কনসার্ট ছেড়ে চলে গিয়েছেন তিনি।

Advertisement

আরও পড়ুন

গোয়েন্দা গল্পেও ছক ভাঙতে আসছে অনীকের ‘মেঘনাদবধ রহস্য’?

বেশির ভাগ গানেই লিপ-সিঙ্ক বিবারের। ছবি: সংগৃহীত।

অব্যবস্থার এই হয়রানির সঙ্গে যোগ করুন বিবারের লিপ-সিঙ্ক করার ঘটনা। মেয়েকে নিয়ে হাজির ছিলেন পরিচালক অনুরাগ বসুও। তবে লিপ-সিঙ্কের ঘটনায় বেজায় বিরক্ত তিনি। অনুরাগ বলেন, “জাস্টিন বিবার সব ক’টি গান লাইভ গাইলে খুব খুশি হতাম। তাঁর মতো এমন উঁচুদরের শিল্পীর উচিত লাইভ গান গাওয়া। তিনি তো এ দিনের পারফরম্যান্সের জন্য তৈরিই ছিলেন না!”

৩৬ হাজার টাকা খরচ করে পাশ জোগাড় করেছেন পুণের এক বিবার-ফ্যান। তিনি বলেন, “বেশ বোঝা যাচ্ছিল, জাস্টিন ওই গানগুলি নিজে গাইছেন না!” বিবার কনসার্টের পর হতাশ অন্য এক ফ্যান বলেন, “এর আগে আমি কোল্ডপ্লে-র কনসার্টে এসেছিলাম। আমার মনে হয় এর থেকে তা ঢের গুণ ভাল ছিল! জাস্টিনের পারফরম্যান্সে তো কোনও এনার্জিই ছিল না। আর সবচেয়ে খারাপ ব্যাপারটা হল বেশির ভাগ গানে ওঁর লিপ-সিঙ্ক করাটা।”

নিজেও কি হতাশ হয়ে ভারত ছাড়লেন বিবার? ছবি: সংগৃহীত।

তবে ফ্যানেরা যা-ই বলুন না কেন, দুনিয়া জুড়ে বেশির ভাগ কনসার্টেই লিপ-সিঙ্ক করেন অধিকাংশ তারকা। কিন্তু, তা সত্ত্বেও বিবারের এই কীর্তি মেনে নিতে পারছেন না অনেকে। তবে কি কানাডিয়ান স্টার ক্লান্ত? সেই ফেব্রুয়ারি থেকেই ‘পারপাস ওয়ার্ল্ড ট্যুর’ নিয়ে দুনিয়া চষে বেড়াচ্ছেন তিনি। ইতিমধ্যেই অস্ট্রেলিয়া, মেক্সিকো, ব্রাজিল, দুবাই-সহ ২২টি লোকেশনে পারফর্ম করা হয়ে গিয়েছে তাঁর। মুম্বইয়ে কনসার্টের পর দিল্লি, জয়পুর, আগরা ঘোরার প্ল্যান ছিল বিবারের। তবে গত কালের ‘পানসে’ পারফর্মারম্যান্সের পর সেই পরিকল্পনা বাতিল করে আপাতত ভারত ছেড়েছেন ‘ইন্টারন্যাশনাল পপ সেনসেশন’।a

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন