farha khan

মাস্ক সরিয়ে কেন গন্ধ শুঁকলেন আমের? নেটাগরিকদের নিশানায় ‘অবিবেচক’ ফারহা খান

আম কেনার সময় সম্ভবত বর্তমান পরিস্থিতির কথা মাথায় ছিল না পরিচালকের। এ দিকে তাঁর কীর্তি ভিডিয়ো হয়ে নেট মাধ্যমে পোস্ট হতেই হইচই কাণ্ড!

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৪ মার্চ ২০২১ ১৩:৩৯
Share:

ফারহা খান।

আম কিনতে বেড়িয়েছেন পরিচালক-কোরিওগ্রাফার ফারহা খান। মাস্ক সরিয়ে গন্ধ শুঁকে আম কিনেছেন। একেবারেই খেয়াল করেননি, পাপারাৎজিরা ওঁত পেতে বসে! তিনি নিজের মতো কেনাকাটা সেরেছেন। এ দিকে তাঁর কীর্তি ভিডিয়ো হয়ে নেট মাধ্যমে পোস্ট হতেই হইচই কাণ্ড! দেখেই আক্কেলগুড়ুম নেটাগরিকদের। তাঁদের প্রশ্ন, কী বলে মাস্ক সরিয়ে আমের গন্ধ শুঁকলেন ফারহা? যেখানে মহারাষ্ট্রে ফের লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ!

Advertisement

আম কেনার সময় সম্ভবত বর্তমান পরিস্থিতির কথা মাথায় ছিল না পরিচালকের। তিনি আগের মতোই যে ভাবে আম পরখ করে নিতেন সেই পথে হেঁটেছেন। কিন্তু নেটাগরিকেরা যে সদা সজাগ! তাঁদের চোখ এড়ায় না কিছুই। ফারহার অবিবেচনা নজরে আসতেই রে রে করে উঠেছেন সবাই।

কারওর কটাক্ষ, ‘অতিমারির সময়ে মাস্ক সরিয়ে আমের গন্ধ শোঁকার মানে কী? তাও আবার মহারাষ্ট্রের মতো জায়গায়!’ তার পরেই বিদ্রূপ তাঁর, ফারহা কি মাথার সমস্ত বুদ্ধি বেচে আম কিনেছেন! আরেক জনের মতে সমান দোষী বিক্রেতাও। যুক্তি, ‘আম বিক্রেতাই বা কেন গন্ধ শুঁকতে দিয়েছেন? এ ভাবে সংক্রমণ আরও দ্রুত ছড়াতে পারে, জানেন না সেটা!’

Advertisement

যত বিতর্ক চড়েছে ততই ফারহার আম কেনার ভিডিয়ো ভিউ বেড়েছে। ২ লক্ষ নেটাগরিক এই ক্লিপ দেখেছেন। নিজেদের মতো করে মন্তব্যও করেছেন। আম কিনতে গিয়ে শেষমেশ এ ভাবে ট্রোল হতে হবে ফারহাকে, কে জানত?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন