Fardeen Khan

এই ইন্ডাস্ট্রিতে থাকতে গেলে দেখতে সুন্দর হতে হবে, মুখ খুললেন ফারদিন

২০১৬ সালে ফারদিনের একটি ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতেই, ফের চর্চা শুরু হয় তাঁকে নিয়ে। 

Advertisement

নিজস্ব প্রতিবেদন

মুম্বই শেষ আপডেট: ০৮ ডিসেম্বর ২০২০ ১৭:১৫
Share:

ফারদিন খান।

সেলুলয়েড থেকে সরে গেলেও ওজন বাড়িয়ে শিরোনামে উঠে এসেছিলেন তিনি। ফারদিন খান। আরও একবার চর্চার কেন্দ্রবিন্দুতে অভিনেতা। তবে ঠিক উল্টো কারণে। কিছু দিন আগে মেদ ঝরিয়ে একদম ফিট লুকে ফারদিন ধরা দিয়েছেন পাপারাৎজিদের ক্যামেরায়। কী ভাবে সম্ভব এমন পরিবর্তন? এই প্রশ্ন ঘোরপাক খেয়েছে অনেকের মনেই। উত্তর দিলেন খোদ ফারদিন।

মুম্বইয়ের এক সংবাদমাধ্যমকে ফারদিন বলেন, তাঁর এই আকস্মিক পরিবর্তনের নেপথ্যে রয়েছে দু’টি অভ্যাস। স্বাস্থ্যকর খাবার খাওয়া এবং সঠিক ওয়ার্কআউট। তিনি মনে করেন, বলিউডে কাজ করতে হলে ফিট থাকাটা প্রয়োজনীয়। কিন্তু শুধু কাজের জন্যই নয়, অভিনেতা নিজেও নতুন করে গড়ে তুলতে চেয়েছিলেন নিজেকে।

ফারদিন জানান, “আমি তখন কাজ ছেড়ে দিয়েছিলাম। আমি খুশি ছিলাম। কিন্তু এই বছর থেকে নিজেকে আল একজন ২৫ বছরের যুবকের মতো সতেজ মনে হচ্ছিল না। শারীরিক ভাবে আমি আবার সতেজ হতে চাইছিলাম। বয়সের সঙ্গে শরীর নিস্তেজ হতে শুরু করে। নিজেকে ভাল লাগানোর জন্য এই সিদ্ধান্ত নেওয়া।”

ফারদিনের কথায় শরীর এবং মন একে অপরের সঙ্গে যুক্তও। অর্থাৎ শরীর ভাল থাকলেই মন ভাল থাকে। সঠিক ডায়েট এবং ওয়ার্কআউটের সাহায্যে ৬ মাসে ফারদিন ১৮ কেজি ওজন কমিয়েছেন। তবে এখানেই ফিট হওয়ার লড়াই শেষ নয়। হিসাব করে অভিনেতা জানান, ৩৫ শতাংশ কাজ এখনও বাকি আছে।
২০১৬ সালে ফারদিনের একটি ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতেই, ফের চর্চা শুরু হয় তাঁকে নিয়ে। ওজন বাড়িয়ে চেনা ফারদিন তখন সম্পূর্ণ অচেনা। ফোলা গাল, বিশালাকার চেহারার ফারদিনের সঙ্গে সেই পুরনো ফারদিনের কোনও মিল নেই। তারপরই তাঁকে নিয়ে শুরু হয় নানা ধরনের কথা। রীতিমত ‘বডি শেমিং’-এর শিকার হন অভিনেতা।

Advertisement

আরও পড়ুন: কোভিড আক্রান্ত বলিউড অভিনেত্রী কৃতী স্যানন

তবে এ সব নিয়ে কখনওই মাথা ব্যাথা করেননি ফারদিন। নিজেকে ফের নতুন করে তৈরি করে তবে কি খুব শিগগির তিনি ফিরতে চলেছেন বড় পর্দায়? সেই উত্তর কিন্তু একজন সাসপেন্স।

Advertisement

আরও পড়ুন: স্বচক্ষে দেখলাম অভিষেক বচ্চন ‘ডেড বডি’ টেনে নিয়ে যাচ্ছেন!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন