Fatima Sana Shaikh

জুতোর গন্ধ শুঁকে সুস্থ হন আমিরের অভিনেত্রী, কী হয়েছিল ফাতিমার

‘দঙ্গল’ ছবিতে আমির খানের সহ-অভিনেত্রী ফাতিমা সানা শেখ। এক জটিল রোগে আক্রান্ত এই অভিনেত্রী।

Advertisement

সংবাদসংস্থা

মুম্বই শেষ আপডেট: ১৪ নভেম্বর ২০২২ ১৫:৫১
Share:

সবচেয়ে বেশি চর্চা হয় তাঁর ও আমির খানের সম্পর্ক নিয়ে। ছবি: সংগৃহীত

‘এপিলেপ্সি’-তে আক্রান্ত অভিনেত্রী ফাতিমা সানা শেখ। বাংলায় যাকে বলা হয় ‘মৃগী’। বেশ অনেক দিন ধরেই এই রোগে ভুগছেন তিনি। রবিবার ইনস্টাগ্রামে তাঁর অনুরাগীদের সঙ্গে প্রশ্ন-উত্তর সেশন করেন ফাতিমা। সেখানেই তিনি তাঁর ফ্যানেদের প্রশ্নের জবাব যেমন দেন, পাশাপাশি ফাতিমা তাঁর এই রোগ নিয়ে কথা বলেন অনুরাগীদের সঙ্গে। আপাতত ফাতিমা চিকিৎসাধীন। এই রোগের সঙ্গে লড়তে শরীরচর্চাতেও মন দিয়েছেন অভিনেত্রী।

Advertisement

কিন্তু এই রোগ কি অভিনেত্রীর কেরিয়ারের উড়ানে বাধা হয়ে দাঁড়িয়েছে? ফাতিমার কথায়, ‘‘না তেমনটা হয়নি, যদিও কিছু কঠিন দিন তো পার করেছি। সেই সময় মনে হত গতি হারাচ্ছি। নিজেকে গুটিয়ে নিয়েছি। তবে আমি ভাগ্যবান, যাঁদের সঙ্গে কাজ করার ইচ্ছে ছিল তাঁদের সঙ্গে কাজ করা হয়ে গিয়েছে। তাই কখনওই আমার কেরিয়ারে এই রোগ বাধা হয়ে দাঁড়ায়নি।’’

তবে অনেকেরই চলতি ধারণা রয়েছে এই রোগ নিয়ে। অনেকে মনে করেন, আক্রান্ত রোগীকে জুতো গন্ধ শুঁকিয়ে হয়তো সংজ্ঞা ফেরানো সম্ভব। অনুরাগীর প্রশ্নে ফাতিমা বলেন, ‘‘এটা একেবারেই মিথ। তবে আমার উপর এক বার পরিবারের লোকেরা এই টোটকা প্রয়োগ করেছিলেন। বিশ্বাস করুন, কখনও কারও সঙ্গে এমন করবেন না।’’ ফাতিমা শিশুশিল্পী হয়ে কাজ করছেন। তার পর ‘দঙ্গল’ ছবির মাধ্যমে বলিউডে তাঁর অভিষেক হয়। ফাতিমা একাধিক ছবি ও কয়েকটি সিরিজ়েও কাজ করেছেন। তবে সবচেয়ে বেশি চর্চা হয় তাঁর ও আমির খানের সম্পর্ক নিয়ে। কিরণ ও আমিরের বিবাহবিচ্ছেদের কারণ হিসাবে অনেকেই আঙ্গুল তোলেন ফাতিমার দিকে। তবে এই বিষয়ে কখনওই প্রকাশ্যে কিছু বলেননি আমির-ফাতিমার কেউই।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন