Qaushiq Mukherjee

‘গারবেজ’ নিয়ে ফিরছেন কিউ, সৌজন্যে হংসল মেহতা

দিন কয়েক আগেই পরিচালক হংসল মেহতা তাঁর টুইটার হ্যান্ডেলে খবরটি জানিয়েছিলেন। লিখেছিলেন, ‘নতুন এক যাত্রা শুরু হতে চলেছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৮ জুলাই ২০১৭ ১১:৫০
Share:

হংসল মেহতা এবং কৌশিক মুখোপাধ্যায়। ছবি: সংগ্রহ।

‘সাবভারসিভ’ চিত্রপরিচালক হিসাবে অধিক খ্যাত তিনি। নেটফ্লিক্স ভারতে সর্বপ্রথম তাঁর ছবিই (‘ব্রাক্ষ্মণ নমন’) রিলিজ করে। আর তারপর থেকে তাঁর সব ছবিই এখন নেটফ্লিক্সের জিম্মায়। তবে পরিচালক নয়, নিজেকে ‘ফিল্মজকি’ বলতে বেশি স্বাচ্ছন্দ্য বোধ করেন পরিচালক কিউ থুড়ি কৌশিক মুখোপাধ্যায়। সদ্যই হাত দিয়েছেন নতুন ছবিতে। যে ছবির সহ-প্রযোজক জাতীয় পুরস্কার প্রাপ্ত পরিচালক হংসল মেহতা। ছবির নাম ‘গারবেজ’।

Advertisement

আরও পড়ুন, ফ্লপমাস্টার থেকে মহানায়ক: উত্তম-জীবনের কিছু কথা, কিছু ছবি

দিন কয়েক আগেই পরিচালক হংসল মেহতা তাঁর টুইটার হ্যান্ডেলে খবরটি জানিয়েছিলেন। লিখেছিলেন, ‘নতুন এক যাত্রা শুরু হতে চলেছে। গারবেজ-এর জন্য এক সঙ্গে কাজ করছে কর্মা ফিচার্স এবং অডজয়েন্ট।’ অর্থাৎ কিউর সংস্থা ‘অডজয়েন্ট’ সঙ্গে মেহতার ‘কর্মা ফিচার্স’ সহ-প্রযোজনায় তৈরি হতে চলেছে ‘গারবেজ’। কিউর অন্য ছবির মতো এই ছবিতেও কোনও তারকার দেখা মিলবে না।

Advertisement

কলাকুশলীদের সঙ্গে পরিচালক কিউ। ছবি: ফেসবুক।

ইতিমধ্যে হংসল মেহতা তৈরি তাঁর দুটি ছবি নিয়ে, ‘ওমার্তা’ এবং ‘সিমরন’। টরোন্টো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রিমিয়ার করতে চলেছে ‘ওমার্তা’। অন্য দিকে ‘ব্রাক্ষ্মণ নমন’ আর ‘লুডো’র পর কিউ ‘গারবেজ’ এর কাজটাও অনেকটাই সেরে ফেলেছেন। কথা ছিল, ‘লুডো’ ছবিটি হিন্দিতে তৈরি করবেন কিউ। অনুরাগ কাশ্যপ সে ছবি প্রযোজনা করবেন। কিন্তু তার আগেই ‘গারবেজ’-এর কাজটা এগিয়ে রাখলেন কৌশিক। যদিও এই ছবি মানুষকে স্মার্টফোন বা ল্যাপটপে দেখতে হবে, নাকি হলে গিয়েও দেখা যাবে— সে বিষয়ে হংসল এবং কৌশিক কারও কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন