Entertainment News

সংঘর্ষ লাগানোর অভিযোগে শাহরুখের নামে এফআইআর

শাহরুখ খানের বিরুদ্ধে ১৪৭ ধারায় সংঘর্ষ লাগানো, ১৪৯ ধারায় বেআইনি জমায়েত, ১৬০-এ শান্তিভঙ্গ, ১২০(বি) ধারায় অপরাধমূলক ষড়যন্ত্র-সহ একাধিক অভিযোগ দায়ের...

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৮ জুন ২০১৭ ২০:১৫
Share:

রইসের প্রোমোশনে ট্রেনে সওয়ার শাহরুখ।—ফাইল চিত্র

রেল স্টেশনে সংঘর্ষ লাগানোর অভিযোগে শাহরুখ খানের বিরুদ্ধে এফআইআর দায়ের হল। রাজস্থানের কোটা রেলওয়ে স্টেশনের এক ভেন্ডর শাহরুখের বিরুদ্ধে এই অভিযোগ দায়ের করেছেন।

Advertisement

কী অপরাধ বলিউড বাদশার?

কোটা জিআরপি সূত্রে খবর, 'রইস' ছবির প্রোমোশনের জন্য মুম্বই থেকে অগস্ট ক্রান্তি এক্সপ্রেসে করে শাহরুখ যখন দিল্লি যাচ্ছিলেন, তখনই রাজস্থানের কোটা স্টেশনে তিনি সংঘর্ষ লাগান বলে বিক্রম সিংহ নামে ওই অভিযোগকারীর দাবি। গত ২৪ জানুয়ারি মুম্বই থেকে ওই ট্রেনে চেপে দিল্লির উদ্দেশে রওনা দেন শাহরুখ। কোটা স্টেশনে বলিউড বাদশাকে এক ঝলক দেখতে উপচে পড়ে ভিড়। বিক্রম সিংহ ওই স্টেশনে ঠেলাগাড়িতে করে খাবার বিক্রি করেন। সে দিনও তিনি ঠেলাগাড়ি নিয়ে প্ল্যাটফর্মে হাজির ছিলেন। বিক্রমের অভিযোগ, অগস্ট ক্রান্তি এক্সপ্রেস কোটা স্টেশনে থামার পর শাহরুখ নিজের ফ্যানদের উত্সাহিত করতে ট্রেনের দরজার কাছে এসে দাঁড়ান। তার পর সেখান থেকে হাত নেড়ে গিফট প্যাকেটস ছোড়েন। তাতেই শুরু হয় হুড়োহুড়ি। বাদশার দেওয়া গিফট প্যাকেট পাওয়ার জন্য ভক্তরা নাকি এমন হুড়োহুড়ি শুরু করেন যে প্ল্যাটফর্মে পদপিষ্ট হওয়ার পরিস্থিতি তৈরি হয়। সেই গোলমালেই বিক্রম সিংহের ট্রলি উল্টে যায় বলে অভিযোগ। ক্যাশবাক্স থেকে টাকাও নাকি খোওয়া যায়। ধাক্কার চোটে পড়ে গিয়ে তিনি নিজেও গুরুতর জখম হন বলে বিক্রম অভিযোগ করেছেন। এই ঘটনাকে তিনি সংঘর্ষ লাগানো ছাড়া অন্য কিছু বলে মানতে নারাজ।

Advertisement

আরও পড়ুন, ‘বস ২’ ঘিরে ফের জলঘোলা বাংলাদেশে, পথে নামলেন শিল্পীরা

শাহরুখ খানের বিরুদ্ধে ১৪৭ ধারায় সংঘর্ষ লাগানো, ১৪৯ ধারায় বেআইনি জমায়েত, ১৬০-এ শান্তিভঙ্গ, ১২০(বি) ধারায় অপরাধমূলক ষড়যন্ত্র-সহ একাধিক অভিযোগ দায়ের হয়েছে।

রইসের প্রোমোশনে শাহরুখের এ ধরনের পাবলিসিটি স্টান্ট দেখে সে সময় গোটা দেশই হাঁ হয়ে গিয়েছিল। কোটায় যে দিন গোলমাল হয়েছিল, সে দিনই গুজরাতের ভাদোদরা স্টেশনেও পদপিষ্ট হওয়ার পরিস্থিতি তৈরি হয়েছিল শাহরুখের প্রোমোশনাল ট্যুরের জেরে। ফরিদ খান পাঠান নামে এক ব্যক্তির মৃত্যুও হয় ভাদোদরায়। তাঁর পরিবারের অভিযোগ, শাহরুখ খানকে দেখতে গিয়েই স্টেশনে পদপিষ্ট হয়ে মৃত্যু হয় ফরিদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন