সাফল্যের সিঁড়ির শেষে কি আদৌ মিলবে নাম, যশ ও সুখ? উত্তর দেবে তুহিনা দাসের নতুন ছবি

পরিচালক অভিজিৎ নায়েকের সঙ্গে হাত মিলিয়ে ‘সিঁড়ি’ ছবিতে কাজ করেছেন অভিনেত্রী তুহিনা দাস। ছবির প্রযোজনাতেও অভিজিৎ নিজেই। প্রকাশ পেতে চলেছে সেই ছবির প্রথম ঝলক।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২১ জুলাই ২০২৩ ০৮:০৬
Share:

ছবি: সংগৃহীত।

বড় পর্দায় ফিরছেন বাঙালি অভিনেত্রী তুহিনা দাস। পরিচালক অভিজিৎ নায়েকের পরবর্তী ছবি ‘সিঁড়ি’তে দেখা যেতে চলেছে তুহিনাকে। অরিন্দম শীলের ‘আসছে আবার শবর’ ও অপর্ণা সেনের ‘ঘরে বাইরে আজ’ ছবিতে কাজ করে দর্শকের নজর কেড়েছিলেন তুহিনা। তার পরে কাজ করেছেন ‘দময়ন্তী’ ওয়েব সিরিজ়েও। এ বার ফের বড় পর্দায় ধরা দেবেন তুহিনা।

Advertisement

ছবি: সংগৃহীত।

‘সিঁড়ি’ ছবিতে সুমিতার চরিত্রে দেখা যেতে চলেছে তুহিনাকে। ছোটবেলাতেই বাবাকে হারিয়েছে সে। বাবার মৃত্যুর পরে সুমিতা ও তার মায়ের দেখাশোনার দায়িত্ব গিয়ে পড়ে তার দুই মামার উপরে। বড় হয়ে একটি কল সেন্টারে চাকরি পায় সে। সেখানেই প্রথম প্রেম, প্রথম সম্পর্ক। চাকরির জগতে পা রেখে উচ্চাকাঙ্ক্ষা গ্রাস করে সুমিতাকে। বেশি টাকা উপার্জনের জন্য বিপথে পা বাড়াতেও পিছপা হয় না সে। চিড় ধরে তার প্রেমের সম্পর্কে। পরবর্তী কালে অন্য এক পুরুষের সঙ্গে সম্পর্কে জড়ায় সুমিতা। মনের মানুষের তার সঙ্গে সংসার শুরু করলেও সেই উচ্চাকাঙ্ক্ষার বৃত্তেই আটকে থাকে সুমিতা ও তার স্বামী। সুখ ও সাফল্যের সিঁড়ি দিয়ে উঠতে গিয়ে কোথায় গিয়ে ধাক্কা খাবে সুমিতা? আদৌ কি নিজের সংসার ও নিজের জীবনকে বাঁচাতে পারবে সে? এই গল্পের আধারেই তৈরি ‘সিঁড়ি’র চিত্রনাট্য।

অভিজিৎ নায়েক পরিচালিত ও প্রযোজিত ‘সিঁড়ি’ ছবিতে তুহিনা ছাড়াও ঋজু, ইন্দ্রজিৎ মজুমদার, মানসী সিন্‌হা, বিশ্বজিৎ চক্রবর্তীর মতো অভিনেতারা। ছবির সঙ্গীত পরিচালনার দায়িত্বে রয়েছেন অনুপম দত্ত। চলতি বছরের নভেম্বর মাসে মুক্তি পেতে চলেছে ‘সিঁড়ি’।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন