Matthew Perry Passes Away

মাত্র ৫৪-য় থামল ‘ফ্রেন্ডস’-এর হাসি, স্নানঘর থেকে উদ্ধার চ্যান্ডলারের নিথর দেহ

নব্বইয়ের দশকের অন্যতম জনপ্রিয় আমেরিকান সিটকম ‘ফ্রেন্ডস’-এর মুখ ছিলেন তিনি। মাত্র ৫৪ বছর বয়সে প্রয়াত অভিনেতা ম্যাথু পেরি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

লস অ্যাঞ্জেলেস শেষ আপডেট: ২৯ অক্টোবর ২০২৩ ০৮:০৭
Share:

প্রয়াত ম্যাথু পেরি। —ছবি : সংগৃহীত

প্রয়াত আমেরিকান অভিনেতা ও কৌতুকশিল্পী ম্যাথু পেরি। শনিবার বাড়ির স্নানঘর থেকে উদ্ধার করা হয় অভিনেতার নিথর দেহ। মাত্র ৫৪ বছর বয়সে জীবনাবসান জনপ্রিয় তারকার। খবর, অভিনেতার লস অ্যাঞ্জেলেসের বাড়িতে স্নানঘরের বাথটাবে সংজ্ঞাহীন অবস্থায় পাওয়া যায় তাঁকে। চেষ্টা করেও শেষ পর্যন্ত বাঁচানো যায়নি তাঁকে। তার পরেই ম্যাথুকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকেরা।

Advertisement

নব্বইয়ের দশকে জনপ্রিয় টেলিভিশন শো ‘ফ্রেন্ডস’-এর প্রধান ছয় চরিত্রের অন্যতম ছিল চ্যান্ডলার বিং। চ্যান্ডলারের চরিত্রে অভিনয় করে দর্শকের নজরে এসেছিলেন ম্যাথু। তাঁর সংবেদনশীল কৌতুকাভিনয়ে মুগ্ধ হয়েছিলেন অনুরাগীরা। বিশেষ করে মনিকা ও জোয়ির সঙ্গে চ্যান্ডলারের সমীকরণ ভোলার নয়। বন্ধুত্ব ও প্রেমের মিশেলে চ্যান্ডলারের চরিত্রকে নতুন উচ্চতায় নিয়ে গিয়েছিলেন ম্যাথু।

পর্দায় কৌতুক চরিত্রে অভিনয় করে দর্শকের মনোরঞ্জন করলেও ক্যামেরার নেপথ্যে কঠিন জীবন যাপন করতে হয়েছিল ম্যাথুকে। ব্যথার ওষুধ ও মদে আসক্ত ছিলেন অভিনেতা। দীর্ঘ দিন সেই নেশার সঙ্গে যুঝেছেন তিনি। একাধিক বার রিহ্যাবেও যেতে হয়েছিল তাঁকে। জনসমক্ষে নিজের এই লড়াইয়ের কথা তুলে ধরেছিলেন তারকা। এমনকি, ম্যাথু জানান, ‘ফ্রেন্ডস’-এর শুটিং চলাকালীন মাঝেমাঝেই নাকি গুরুতর উদ্বেগের শিকার হয়েছেন তিনি। তবে শনিবার তাঁর বাড়িতে কোনও নেশার জিনিস পাওয়া যায়নি। তদন্তকারীদের দাবি, স্বাভাবিক মৃত্যুই হয়েছে ম্যাথুর।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন