Matthew Perry

হ্যালোউইন উদ্‌যাপনের প্রস্তুতি নিচ্ছিলেন ম্যাথু, আচমকা কী ভাবে মৃত্যু ‘ফ্রেন্ডস’ তারকার?

৫৪ বছর বয়সে জীবনাবসান ‘ফ্রেন্ডস’ খ্যাত তারকা ম্যাথু পেরির। নব্বইয়ের দশকের অন্যতম জনপ্রিয় আমেরিকান সিটকম ‘ফ্রেন্ডস’-এর মুখ ছিলেন তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

লস অ্যাঞ্জেলেস শেষ আপডেট: ২৯ অক্টোবর ২০২৩ ১১:২৪
Share:

ম্যাথু পেরি। ছবি: সংগৃহীত।

রবিবার নিজের জায়গা থেকে নড়তেই চাইত না চ্যান্ডলার। তার কথায়, ‘‘ইট্‌স আ সানডে, আই ডোন্ট মুভ অন সানডে।’’ রবিবার ভোরেই মিলল দুঃসংবাদ। প্রয়াত আমেরিকান অভিনেতা এবং কৌতুকশিল্পী ম্যাথু পেরি। শনিবার বাড়ির স্নানঘর থেকে উদ্ধার করা হয় অভিনেতার নিথর দেহ। মাত্র ৫৪ বছর বয়সে জীবনাবসান জনপ্রিয় তারকার। অভিনেতার লস অ্যাঞ্জেলেসের বাড়িতে স্নানঘরের বাথটাবে সংজ্ঞাহীন অবস্থায় পাওয়া যায় তাঁকে। তার পরে ম্যাথুকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকেরা। দিন কয়েক আগেও সমাজমাধ্যমে সক্রিয় ছিলেন ম্যাথু। একাধিক ছবি পোস্ট করেছিলেন ইনস্টাগ্রামে। হঠাৎ করে কী ভাবে মৃত্যু হল ম্যাথুর?

Advertisement

খবর, অন্য সব দিনের মতো জাকুজ়িতে সময় কাটাচ্ছিলেন ম্যাথু। সপ্তাহখানেক আগে সমাজমাধ্যমের পাতায় ওই জাকুজ়িতে বসেই একটি ছবিও পোস্ট করেছিলেন অভিনেতা। সেই জাকুজ়িতে জলে ডুবেই মৃত্যু হয় তারকার বলে প্রাথমিক অনুমান তদন্তকারীদের। শনিবার ম্যাথুর বাড়িতে এসে জাকুজ়ি থেকে ম্যাথুর নিথর দেহ উদ্ধার করে লস অ্যাঞ্জেলেস পুলিশ ডিপার্টমেন্ট। জানা যাচ্ছে, হার্ট অ্যাটাকের কারণেই নাকি মৃত্যু হয়েছে তাঁর। যদিও এখনও পর্যন্ত ম্যাথুর পরিবারের তরফে কোনও আনুষ্ঠানিক বিবৃতি জারি করা হয়নি।

নব্বইয়ের দশকে জনপ্রিয় টেলিভিশন শো ‘ফ্রেন্ডস’-এর প্রধান ছয় চরিত্রের অন্যতম ছিল চ্যান্ডলার বিং। চ্যান্ডলারের চরিত্রে অভিনয় করে দর্শকের নজরে এসেছিলেন ম্যাথু। তাঁর সংবেদনশীল কৌতুকাভিনয়ে মুগ্ধ হয়েছিলেন অনুরাগীরা। পর্দায় কৌতুক চরিত্রে অভিনয় করে দর্শকের মনোরঞ্জন করলেও ক্যামেরার নেপথ্যে কঠিন জীবন যাপন করতে হয়েছিল ম্যাথুকে। ব্যথার ওষুধ এবং মদে আসক্ত ছিলেন অভিনেতা। দীর্ঘ দিন সেই নেশার সঙ্গে যুঝেছেন তিনি। একাধিক বার রিহ্যাবেও যেতে হয়েছিল তাঁকে। জনসমক্ষে নিজের এই লড়াইয়ের কথা তুলে ধরেছিলেন তারকা। এমনকি, ম্যাথু জানান, ‘ফ্রেন্ডস’-এর শুটিং চলাকালীন মাঝে মাঝেই নাকি গুরুতর উদ্বেগের শিকার হয়েছেন তিনি। তবে তাঁর বাড়িতে কোনও নেশার জিনিস পাওয়া যায়নি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন