Indian Stars at Cannes

কানযাত্রার তোড়জোড় বলিউডে! অনুষ্কা-মানুষীর পাশাপাশি তালিকায় শামিল কুমার শানুর কন্যাও

দোরগোড়ায় বছরের অন্যতম জনপ্রিয় ও চর্চিত কান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। এই বছর কোন কোন ভারতীয় তারকা পা রাখতে চলেছেন কানের গালিচায়?

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

মুম্বই শেষ আপডেট: ১৬ মে ২০২৩ ১৭:৪০
Share:

কানের গালিচায় পা রাখার তোড়জোড় একঝাঁক বলিউড তারকার। ছবি: সংগৃহীত।

দুয়ারে কান। কান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। বিনোদন বিশ্বের অন্যতম চর্চিত চলচ্চিত্র উৎসব। ১৬ মে থেকে ফ্রেঞ্চ রিভিয়েরায় বসতে চলেছে দেশ-বিদেশের বাছাই করা ছবির প্রদর্শনী। বিশ্ব সিনেমা উদ্‌যাপনের এই আসরে ভিড় জমাবেন গোটা দুনিয়ার নামী-দামি তারকা। চলতি বছরে এই চাঁদের হাটে শামিল হতে চলেছেন একাধিক ভারতীয় শিল্পীও। তাঁদের কান-অভিষেক নিয়ে তোড়জোড় এখন তুঙ্গে। কানের গালিচায় এই বছর দেখা মিলবে কাদের?

Advertisement

অনুষ্কা শর্মা

চলতি বছরে ভারতীয় তারকাদের মধ্যে কান চলচ্চিত্র উৎসবে সবচেয়ে বড় চমক হতে চলেছেন বলিউড অভিনেত্রী ও প্রযোজক অনুষ্কা শর্মা। এই প্রথম বার কানের গালিচায় পা রাখবেন ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’ খ্যাত অভিনেত্রী। খবর, হলিউড তারকা কেট উইন্সলেটের সঙ্গে এক মঞ্চে দেখা যেতে পারে অনুষ্কাকে। বিনোদন জগতের নারীদের সম্মানপ্রদানের সময় ‘টাইটানিক’ তারকার সঙ্গে উপস্থিত থাকতে পারেন অনুষ্কা। ইতিমধ্যেই দিল্লিতে থাকাকালীন ভারতে ফ্রান্সের দূতের সঙ্গে সাক্ষাৎ করেছেন অভিনেত্রী।

Advertisement

মানুষী চিল্লর

চলতি বছরে কানের গালিচায় অভিষেক হতে চলেছে মডেল ও বলিউড অভিনেত্রী মানুষী চিল্লরেরও। ইতিমধ্যেই বলিউড তারকা অক্ষয় কুমারের বিপরীতে বলিউডে হাতেখড়ি হয়েছে তাঁর। ‘সম্রাট পৃথ্বীরাজ’ ছবিতে রাজকুমারী সংযোগিতার ভূমিকায় দেখা গিয়েছিল তাঁকে। আগামী কয়েক দিনের মধ্যেই ফ্রেঞ্চ রিভিয়েরাতেও দেখা মিলবে মানুষীর।

শ্যানন কে

কান চলচ্চিত্র উৎসবে এ বারের অন্যতম চমক বাঙালি গায়ক কুমার শানুর মেয়ে শ্যানন কে। বাবার পথে হেঁটে গানকেই পেশা হিসাবে বেছে নিয়েছেন শ্যানন। ২০১৮ সালে ‘পু বিয়ার’-এর গান গেয়ে গায়িকা হিসাবে আত্মপ্রকাশ তাঁর। ২০২০ সালে ‘দ্য বিগ ফিড’-এ অভিনয়ও করেছেন শ্যানন। ‘গিভ মি ইয়োর হ্যান্ড’ গান গেয়ে দুনিয়াজোড়া পরিচিতি পান কুমার শানুর মেয়ে। এ বার শ্যাননের সাফল্যের মুকুটে আরও একটি পালক জুড়ল। কানের গালিচায় তাঁকে দেখার জন্য অপেক্ষায় রয়েছেন তাঁর অনুরাগীরা।

সারা আলি খান

চলতি বছর কানের গালিচায় পা রাখতে চলেছেন বলিউড অভিনেত্রী সারা আলি খানও। সদ্য মুক্তি পেয়েছে তাঁর আসন্ন ছবি ‘জ়রা হটকে জ়রা বাঁচকে’ ছবির প্রচার ঝলক। ছবিতে বলিউড অভিনেতা ভিকি কৌশলের বিপরীতে অভিনয় করেছেন সারা। চলতি বছরে ‘অ্যায় ওয়াতন মেরে ওয়াতন’-এর মাধ্যমে ওয়েব সিরিজ়ে অভিষেক হতে চলেছে সারার।

ম্রুণাল ঠাকুর

এই বছর কানের গালিচায় অভিষেক হতে চলেছে বলিউড অভিনেত্রী ম্রুণাল ঠাকুরেরও। এক নামী পানীয়ের সংস্থার মুখ হিসাবে কানের গালিচায় আত্মপ্রকাশ করবেন ‘সীতা রামম’ খ্যাত অভিনেত্রী। এর আগে উক্ত সংস্থার হয়ে কানের গালিচায় হেঁটেছেন কঙ্গনা রানাউত। এ বার তাঁর জায়গা নিতে চলেছেন ম্রুণাল। সম্প্রতি সমাজমাধ্যমের পাতায় এই খবর জানান অভিনেত্রী ।

অনুষ্কা, মানুষী, শ্যানন, সারা ও ম্রুণাল ছাড়াও কানের গালিচায় দেখা মেলার সম্ভাবনা রয়েছে প্রিয়ঙ্কা চোপড়া, দীপিকা পাড়ুকোন, সোনম কপূর, ঐশ্বর্যা রাই বচ্চনের মতো তারাকাদের। কান চলচ্চিত্র উৎসবে প্রায় চেনামুখ তাঁরা। তাঁদের জন্য মুখিয়ে থাকেন অনুরাগীরাও। চলচ্চিত্র উৎসবে উপস্থিত তারকাদের তালিকায় থাকার সম্ভাবনা রয়েছে অদিতি রাও হায়দরি, উর্বশী রউতেলারও। এ ছাড়াও কানের গালিচায় দেখা যেতে পারে সানি লিওনি, বিজয় বর্মার মতো তারকাদেরও। বলিউড পরিচালক অনুরাগ কাশ্যপের ‘কেনেডি’ প্রদর্শিত হতে চলেছে কান চলচ্চিত্র উৎসবে। ছবির অভিনেতা হিসাবে উপস্থিত থাকতে পারেন রাহুল ভট্ট ও সানি লিওনি। ‘কেনেডি’ ছাড়াও পরিচালক কানু বহেল পরিচালিত ‘আগ্রা’ ছবিটি প্রদর্শিত হতে চলেছে বিশ্ববিখ্যাত এই চলচ্চিত্র উৎসবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন