Vicky Kaushal

Vicky Kaushal: বলিউড ভিকিকে আমল দেয়নি, কিন্তু ছেলেকে বুঝিয়েছিলেন বাবা

২০১৫ সাল, নীরজ ঘেওয়ানের বহু প্রশংসিত 'মাসান' ছবিতে নায়ক হয়ে এলেন ভিকি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৬ মে ২০২২ ১৬:০৩
Share:

ভিকির সঙ্গে ইন্ডাস্ট্রির সঙ্ঘাত লেগেই ছিল

ভিকি কৌশল বলতেই এখন হই হই করে ওঠেন ভক্তরা। 'রাজি'-র অভিনেতার ইদানীং জনপ্রিয়তা বিপুল। ক্যাটরিনা কইফ এবং ভিকির বিয়ের পর যুগলকে নিয়ে আগ্রহ আরও বেড়েছে অনুরাগীদের তরফে।

২০১৫ সাল, নীরজ ঘেওয়ানের বহু প্রশংসিত 'মাসান' ছবিতে নায়ক হয়ে এলেন ভিকি। ছবিটি যিনিই দেখলেন, ভালবেসে ফেললেন ভিকিকে। আর তার পর, নিজের অভিনয়ের গুণে, সুন্দর স্বভাবে এখন কেবল ইন্ডাস্ট্রিতে নয়, মানুষের হৃদয়েও পাকাপাকি আসন করে নিয়েছেন অভিনেতা।

Advertisement

সোমবার ভিকির ৩৪ বছরের জন্মদিন শুভেচ্ছায় ভরিয়ে দিলেন ভক্তরা। ক্যাটরিনার মতো সঙ্গিনী পেয়ে জীবন এখন কানায় কানায় পূর্ণ ভিকির। তবে 'রাজি', 'মনমর্জিয়া' কিংবা 'উরি'-র আগে এতটা নিশ্চিন্ত জীবন ছিল না তাঁর। বলিউডে কাজ করতে গিয়ে একের পর এক প্রত্যাখ্যানের শিকার হয়েছিলেন আজকের বিশিষ্ট অভিনেতা।

ভিকি জানান, 'মাসান'-এর আগে রাকেশ ওমপ্রকাশ মেহরার পরিচালনায় দৌড়বীর মিলখা সিংহের জীবনীচিত্র 'ভাগ মিলখা ভাগ'-এ নিজে থেকেই অভিনয়েরর জন্য আর্জি জানিয়েছিলেন তিনি। সেটিই তাঁর জীবনের প্রথম অডিশন। দুর্ভাগ্যক্রমে তিনি সেই অডিশনে সফল হননি।

Advertisement

এর পর, কবীর খানের 'এইটি থ্রি'! সূত্রের খবর, সে ছবিতে ভিকিকে অভিনয়ের প্রস্তাব দেওয়া হয়েছিল। তাঁকে মহিন্দর অমরনাথের ভূমিকায় নামতে বলা হয়েছিল। কিন্তু সেটি মুখ্য চরিত্র না হওয়ায় রাজি হননি তিনি। তা সত্ত্বেও তাঁকে প্রধান চরিত্রে অভিনয়ের প্রস্তাব দেওয়া হয়নি।

রাজকুমার রাও অভিনীত জনপ্রিয় ছবি 'স্ত্রী'-তে অভিনয়ের প্রস্তাব এসেছিল ভিকির কাছে, কিন্তু তা-ও প্রত্যাখ্যান করেছিলেন তিনি। এ ক্ষেত্রে নাকি তাঁর তরফে কোনও সঙ্গত কারণ ছিল, যা কেউ জানে না। হয়তো তাঁর মধ্যে মুখ্য চরিত্রে অভিনয় করার একটি জেদ চেপে গিয়েছিল। এই জেদের কারণেই কি পরবর্তী সময়ে একের পর এক সফল ছবিতে দুর্দান্ত অভিনয়?

আরও একটি বিষয়, যা অনেকেই জানেন না। 'উরি: দ্য সার্জিক্যাল স্ট্রাইক' ছবির প্রস্তাবও নাকচ করে দিয়েছিলেন ভিকি। এই ছবিই তাঁকে সেরা অভিনেতা হিসেবে জাতীয় পুরস্কার এনে দিয়েছিল। অভিনেতার বাবা শাম কৌশল তখন ভিকিকে বুঝিয়েছিলেন। বলেছিলেন, "এই ছবিটাও না করলে তুমি একটা বড় ভুল করবে!"

ভাগ্যিস ভিকি বাবার কথা ফেলতে পারেননি!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন