Deepika Padukone

জেএনইউয়ে হাজিরা থেকে গেরুয়া বিকিনি তরজা, একের পর এক রাজনৈতিক বিতর্কে কেন ‘নীরব’ দীপিকা?

বিনোদনের দুনিয়ায় বিশ্ববন্দিত ব্যক্তিত্ব তিনি। অস্কারের মঞ্চেও দেশের মুখ উজ্জ্বল করেছেন। তার পরেও রাজনৈতিক বিতর্ক পিছু ছাড়ে না বলিউড অভিনেত্রী দীপিকা পাড়ুকোনের।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ১১ মে ২০২৩ ২১:২৩
Share:

‘পদ্মাবত’ থেকে ‘পাঠান’— একাধিক বার বিতর্কের শিকার হয়েছে দীপিকার ছবি। ছবি: সংগৃহীত।

বলিউডের অন্যতম নামজাদা ও জনপ্রিয় অভিনেত্রী তিনি। নিজের যোগ্যতায় জায়গা পেয়েছেন অস্কারের মতো বিশ্বমানের মঞ্চে। আন্তর্জাতিক স্তরে উজ্জ্বল করেছেন দেশের মুখ। তার পরেও বিতর্ক তাঁর নিত্যসঙ্গী। বিশেষত, রাজনৈতিক বিতর্ক। একাধিক বার একাধিক কারণে রাজনৈতিক বিতর্কের মুখে পড়তে হয়েছে অভিনেত্রীকে। এই সব বিতর্কের জেরে কতটা প্রভাবিত হয়েছেন তিনি? সম্প্রতি এক সাক্ষাৎকারে এ নিয়ে মুখ খুললেন দীপিকা পাড়ুকোন।

Advertisement

‘পদ্মাবত’ থেকে ‘পাঠান’— একাধিক বার বিতর্কের শিকার হয়েছে দীপিকার ছবি। ‘পদ্মাবত’-এর মুক্তি নিয়ে বেশ ফাঁপরে পড়তে হয়েছিল ছবির নির্মাতাদের। এমনকি কর্ণি সেনা-র রোষের মুখে পড়তে হয়েছিল খোদ দীপিকাকেও। প্রাণনাশের হুমকি পর্যন্ত পেয়েছিলেন অভিনেত্রী। ছাত্র আন্দোনলের সময় জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ে গিয়ে পড়ুয়াদের পাশে দাঁড়িয়েছিলেন দীপিকা। তা নিয়েও তৈরি হয়েছিল জোর তরজা। সম্প্রতি ‘পাঠান’ ছবির ‘বেশরম রং’ গানে দীপিকার গেরুয়া বিকিনি পরা নিয়েও সমাজমাধ্যমে উঠেছিল বিতর্কের ঝড়। বিতর্কের চোটে ছবি বয়কট করার ডাকও দিয়েছিল বজরং দলের মতো রাজনৈতিক সংগঠন। এমন একাধিক রাজনৈতিক বিতর্কের প্রভাব কি তাঁর কর্মজীবনে পড়েছে? প্রশ্নের উত্তর দিতে গিয়ে প্রায় নীরব দীপিকা। তিনি বলেন, ‘‘আমি জানি না, আমার এটা নিয়ে কেমন অনুভূতি হওয়া উচিত। তবে সত্যি এটাই যে, আমার কোনও কিছুই মনে হয় না।’’

কয়েক মাস আগেই অস্কারের মঞ্চে উজ্জ্বল উপস্থিতি ছিল দীপিকার। কালো গাউন পরে অস্কারের মঞ্চে এসেছিলেন অভিনেত্রী। ‘আরআরআর’ ছবির ‘নাটু নাটু’ গানের পারফরম্যান্সের আগে মঞ্চে আবির্ভাব হয়েছিল তাঁর। আপাতত বলিউড অভিনেতা হৃতিক রোশনের সঙ্গে তাঁর পরের ছবি ‘ফাইটার’-এর শুটিংয়ে ব্যস্ত দীপিকা। দক্ষিণী তারকা প্রভাস ও অমিতাভ বচ্চনের সঙ্গে ‘প্রজেক্ট কে’ ছবিতেও খুব শীঘ্রই দেখা যেতে চলেছে তাঁকে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন