Gadar 2 in Sri Lanka

শাহরুখ নয়, শ্রীলঙ্কা এখনও মজে সানিতেই! পাক-বিপর্যয়ে ‘গদর’-নাচে মাতল দেশ

খেলার মাঠে ভারতের কাছে পরাস্ত এক পড়শি! রাস্তায় নাচ করে উদ্‌যাপন অন্য এক পড়শি দেশের। বিজয়োল্লাসের সুর বাঁধল ভারতীয় ছবিই।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলম্বো শেষ আপডেট: ১২ সেপ্টেম্বর ২০২৩ ১৫:০০
Share:

‘গদর ২’ ছবির একটি দৃশ্যে উৎকর্ষ এবং সানি দেওল। ছবি: সংগৃহীত।

গত ১১ অগস্ট মুক্তি পেয়েছে ‘গদর ২’। এক মাসের মধ্যে ৫১৫ কোটির ব্যবসাও করে ফেলেছে সানি দেওল ও অমিশা পটেল অভিনীত এই ছবি। এখনও পর্যন্ত প্রেক্ষাগৃহে নিজের জায়গা ধরে রেখেছে এই ছবি। ‘জওয়ান’ ঝড়ের মধ্যেই মন্দ ব্যবসা নয় ‘গদর ২’-এর। অনিল শর্মা পরিচালিত এই ছবির মাধ্যমেই বহু বছর পরে বলিউডে নিজের হারানো জায়গা ফিরে পেয়েছেন সানি। এ বার দেশের গণ্ডি পেরিয়ে বিদেশের মাটিতেও সেই ছবির উদ্‌যাপন। সোমবার এশিয়া কাপের ম্যাচে ভারত পাকিস্তানকে হারানোর পরেই উল্লাসে ফেটে পড়ল আরও এক পড়শি দেশ শ্রীলঙ্কা। আনন্দের চোটে ‘গদর ২’ ছবির ‘ম্যায় নিকলা গাড্ডি লেকে’ গানে কলম্বোর রাস্তাতেই নাচ শুরু শ্রীলঙ্কার ক্রিকেটপ্রেমীদের।

Advertisement

সম্প্রতি সমাজমাধ্যমের পাতায় ছড়িয়ে পড়েছে শ্রীলঙ্কার ক্রিকেটপ্রেমীদের উদ্‌যাপনের এই ছবি। সোমবার এশিয়া কাপের ‘সুপার ফোর’ পর্বের ম্যাচ ছিল ভারত ও পাকিস্তানের মধ্যে। সেই ম্যাচেই পড়শি দেশকে হারিয়ে জয় ছিনিয়ে নেয় ভারত। ভারতের এই জয়ে আপ্লুত পড়শি দেশ শ্রীলঙ্কাও। কলম্বোর রাস্তাতেই ভারতীয় ছবি ‘গদর ২’-এর ‘ম্যায় নিকলা গাড্ডি লেকে’ গানে উদ্দাম নাচ সে দেশের ক্রিকেট অনুরাগীদের। শুধু ভারতীয় গানের সঙ্গে নেচেই ক্ষান্ত হননি তাঁরা। ভারতের জাতীয় পতাকা হাতে নিয়ে ‘ভারত মাতা কি জয়’ স্লোগান দিয়ে উদ্‌যাপন করেন তাঁরা। অনেকের গলায় শোনা যায় ‘বন্দে মাতরম’ গানও।

সোমবার পাকিস্তানকে হারানোর পর মঙ্গলবার শ্রীলঙ্কার বিরুদ্ধে মাঠে নামছে ভারত। অন্য দিকে, আগামী ১৪ সেপ্টেম্বর এশিয়া কাপের ‘সুপার ফোর’ পর্বের ম্যাচে পাকিস্তানের মুখোমুখি হতে চলেছে শ্রীলঙ্কা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন