হার্ভির বিরুদ্ধে উমা-ও

একটি মার্কিন দৈনিককে দেওয়া সাক্ষাৎকারে এক প্রকার বোমাই ফাটিয়েছেন ‘পাল্প ফিকশন’-এর নায়িকা উমা। জানিয়েছেন, প্রযোজক হার্ভি ওয়াইনস্টেইনের ছবিতে কাজ করতে গিয়ে একাধিক বার তাঁকে আপত্তিকর পরিস্থিতিতে পড়তে হয়েছে। তার মধ্যে এক বার লন্ডনের একটি হোটেলের ঘরে রীতিমতো হেনস্থা করেছিলেন ওয়াইনস্টেইন।

Advertisement

সংবাদ সংস্থা

ওয়াশিংটন শেষ আপডেট: ০৫ ফেব্রুয়ারি ২০১৮ ০২:৪৬
Share:

উমা থুরম্যান

এ বার সরব হলেন উমা থুরম্যানও।

Advertisement

একটি মার্কিন দৈনিককে দেওয়া সাক্ষাৎকারে এক প্রকার বোমাই ফাটিয়েছেন ‘পাল্প ফিকশন’-এর নায়িকা উমা। জানিয়েছেন, প্রযোজক হার্ভি ওয়াইনস্টেইনের ছবিতে কাজ করতে গিয়ে একাধিক বার তাঁকে আপত্তিকর পরিস্থিতিতে পড়তে হয়েছে। তার মধ্যে এক বার লন্ডনের একটি হোটেলের ঘরে রীতিমতো হেনস্থা করেছিলেন ওয়াইনস্টেইন। কোনও মতে পালান তিনি।

অন্তত ৬০ জন অভিনেত্রী যৌন হেনস্থার অভিযোগ এনেছেন ওয়াইনস্টেইনের বিরুদ্ধে। উমা আগেই বলেছিলেন, ‘‘একটু মাথা ঠান্ডা হোক। আমার অনেক কিছু বলার আছে।’’ অভিনেত্রী জানান, ১৯৯০ সালে একটি ছবির শ্যুটিংয়ে প্যারিসে গিয়েছিলেন তিনি। হঠাৎই হোটেলের ঘরে বাথরোব পরে চলে আসেন ওয়াইনস্টেইন। স্টিম রুমে নিয়ে যান উমাকে। কিন্তু তখনও অতটা ভয়ানক অনুভূতি হয়নি। পরে বুঝেছিলেন, ওটাই ‘প্রথম আক্রমণ’। পরের ঘটনাটা লন্ডনের একটি হোটেলে। ‘‘আমাকে ধাক্কা মেরে ফেলে দেন উনি। তার পর আমার উপর ঝাঁপিয়ে পড়েন। আমাকে জোর করতে থাকেন যৌন সম্পর্কে যেতে। মনে হয়েছিল একটা গা ঘিনঘিনে প্রাণী, একটা সরীসৃপ,’’ বলেন তিনি।

Advertisement

ওয়াইনস্টেইনের মুখপাত্র জানান, যৌন হেনস্থার অভিযোগ মিথ্যা। তবে ভুল আচরণ করেছিলেন, সে কথা স্বীকার করেছেন প্রযোজক। উমার সঙ্গে ওয়াইনস্টেইনের বেশ কিছু ছবিও দেখিয়েছেন তাঁর মুখপাত্র। ৬৫ বছরের প্রযোজকের দাবি, সম্পর্ক যদি ভালই না থাকে, তা হলে এই ছবিগুলো কী!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন