Yash Dasgupta

Gossip: পরিচালক শিলাদিত্য মৌলিকের বিরুদ্ধে কোটি টাকার মানহানি মামলা যশের? গুঞ্জনে তোলপাড় টলিউড

‘চিনেবাদাম’ ছবি নিয়ে চাপানউতর ছিলই। এ বার নায়ক-পরিচালকের মন কষাকষি নাকি পৌঁছতে চলেছে আদালতে!

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৮ জুলাই ২০২২ ১৩:০৭
Share:

যশ-শিলাদিত্য।

টলিউডে চাপা উত্তেজনা। খবর, পরিচালক শিলাদিত্য মৌলিকের বিরুদ্ধে নাকি কোটি টাকার মানহানির মামলা দায়ের করতে চলেছেন যশ দাশগুপ্ত। বুধবার দিনভর এই খবরের চাপা আঁচে ফুটেছে বাংলা বিনোদন দুনিয়া। পর্দার ‘চিনেবাদাম’ বাস্তবে যে ভেঙে টুকরো টুকরো, সেই ইঙ্গিত ক্রমে স্পষ্ট। শিলাদিত্যের এই ছবিতেই নায়কের ভূমিকায় অভিনয় করেছিলেন যশ। সেখান থেকেই মনোমালিন্যের সূত্রপাত। যার জেরে ছবির শেষ মুহূর্তের প্রচার এবং প্রিমিয়ারে অংশ নেননি নায়ক। ছবির প্রচার সারতে হয়েছিল শিলাদিত্য এবং ছবির নায়িকা-প্রযোজক এনা সাহাকে।টলিপাড়ার গুঞ্জন বলছে, বুধবার সকালেই নাকি যশের তরফ থেকে পরিচালককে আইনি নোটিস পাঠানো হয়েছে। তার পরে শিলাদিত্যও যোগাযোগ করেছেন তাঁর ব্যক্তিগত আইনজীবীর সঙ্গে। তাঁর কাছে যশের তরফ থেকে আগে পাঠানো ছবি সংক্রান্ত হোয়াটসঅ্যাপ রয়েছে। পরিচালক এবং প্রযোজকের ঘনিষ্ঠ সূত্রের দাবি, ওই বার্তা হাতিয়ার করেই নাকি অভিনেতার বিরুদ্ধে পাল্টা মানহানির মামলা ঠুকতে চলেছেন তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইনের তরফ থেকে যোগাযোগ করা হয়েছিল যশ এবং তাঁর সহকারীর সঙ্গে। দু’জনের কেউই মুখ খোলেননি। একই ভাবে কথা বলা হয়েছিল পরিচালকের সঙ্গেও। শিলাদিত্য অবশ্য বলেছেন, ‘‘আমি ঘটনার কিছুই জানি না। মুম্বইয়ে আমার বাড়ি। সদ্য সেখান থেকে ফিরেছি। আমার হাতে এখনও কোনও নোটিস আসেনি।’’

ছবি-মুক্তির আগে একাধিক কারণে ‘চিনেবাদাম’ নিয়ে মন কষাকষি শুরু হয়েছিল যশ-শিলাদিত্যর। শোনা গিয়েছিল, এক পার্শ্ব অভিনেতার গায়ের রং নিয়ে নাকি আপত্তি জানিয়েছিলেন নায়ক। যশ নাকি প্রশ্ন তুলেছিলেন, এক অনামী ‘কালো ছেলে’কে কেন তাঁর জায়গায় দেখানো হয়েছে! একই সঙ্গে ছবি নিয়েও আপত্তি ছিল তার। সেই সময়ে সংবাদমাধ্যমও তোলপাড় হয়েছিল এই খবরে। সেই জলই কি এ বার আদালত অবধি গড়াতে চলেছে? সবার মুখে অবশ্য এখনও কুলুপ আঁটা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন