Virat Kohli

বিরাট-অনুষ্কা নাকি ঠিক করে ফেলেছেন মেয়ের নাম!

মঙ্গলবার সকালেই বিরুষ্কা-কন্যার একটি ভুয়ো ছবি ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়। পরে জানা গিয়েছে, তা বিরুষ্কার কন্যা সন্তানের ছবি নয়।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১২ জানুয়ারি ২০২১ ২১:২৭
Share:

বিরাট কোহালি ও অনুষ্কা শর্মা

সোমবার বিকেল থেকে টুইটারে ট্রেন্ডিং চলছে #বিরুষ্কা এবং #বিরাট কোহালি। ২৪ ঘণ্টা পরেও ট্রেন্ডিংয়ে ঘাটতি পরেনি। হাই প্রোফাইল কন্যা সন্তান পৃথিবীতে পা রেখেছে! তাকে নিয়ে এই মাতামাতি তো হবেই।

Advertisement

তবে এখনও অপেক্ষার অবসান ঘটেনি। বিরুষ্কার সন্তানের জন্ম হয়েছে সবে। এরপর আসবে তার ছবি। তারও পরে নাম আর কোষ্ঠীবিচার। তালিকায় কেবল প্রথম খবরটির পাশেই শুধুমাত্র টিক মার্ক পড়েছে। বাকিগুলি নিয়ে মানুষের আগ্রহ এখন সপ্তমে। আর তাই মঙ্গলবার সকালেই বিরুষ্কা-কন্যার একটি ভুয়ো ছবি ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়। পরে জানা গিয়েছে, তা বিরুষ্কার কন্যা সন্তানের ছবি নয়। সদ্যোজাতের কাকার দৌলতে কিন্তু তাঁর দু’টি পায়ের দেখা পেয়েছেন নেটাগরিকরা। কিন্তু তাতেও শান্ত হয়নি দেশ। নিজেদের উদ্যোগে কোষ্ঠীবিচারও সেরে ফেলেছেন উৎসাহী কেউ কেউ। এ বারে নামকরণ নিয়েও ভাবনাচিন্তা শুরু করেছে গোটা দেশ। মানে, যাকে বলে, সদ্যোজাতর বর্ধিত পরিবার।

মুম্বইয়ের এক সংবাদসংস্থার তরফে জানা গেল, তারকা দম্পতি নাকি একটি নাম শর্টলিস্ট করে ফেলেছেন ইতিমধ্যেই। শুধু তা‌ই নয়, শব্দের বুৎপত্তিগত অর্থের খোঁজ করে দেখা যাচ্ছে, বেশ ভাবনাচিন্তা করেই এই নামটি রাখার কথা ভেবেছেন তাঁরা।

Advertisement

অন্বি, অরণ্যের দেবী। প্রকৃতিকে ভালবাসেন তিনি। আর তাঁরই নামে বিরাট ও অনুষ্কা তাঁদের প্রথম সন্তানের নাম রাখবেন বলে ভাবনাচিন্তা করছেন। অভিনেত্রী ও ক্রিকেটারের প্রেমের খুঁটিনাটি যাঁরা জানেন, তাঁরা এও জানেন, কেবল একে অপরকে না, সবুজের প্রতিও ভালবাসা রয়েছে দু’জনের। আর এই নাম রাখার মধ্যে বিরুষ্কার সেই ভালবাসাটাই প্রকাশ পেল।

আরও পড়ুন: শ্রীদেবী-কন্যা জাহ্নবীর বেলি ডান্স দেখে মুগ্ধ নেটাগরিক!

কিন্তু তারকা দম্পতির ‘কাপল্ গোলস’-এর কী হবে? শাহিদ-মীরা, সৌরভ গঙ্গোপাধ্যায়-ডোনা গঙ্গোপাধ্যায়ের মতো নিজেদের নামের প্রথম অক্ষর দিয়ে নাম রাখবেন না সন্তানের? ইংরেজি অক্ষরে ‘অন্বি’ লিখলে বোঝা যাবে, সেই উদ্দেশ্যও সফল। এএনভিআই (আনভি)— অনুষ্কার ‘আন’ এবং বিরাটের ‘ভি’।

যদিও এখনও এই খবরের সত্যতা সম্পর্কে ধোঁয়াশা রয়েছে। আদৌ জনপ্রিয় সদ্যোজাতকে ‘অন্বি’ বলে ডাকা হবে কিনা, তা কেবল তাঁর মা আর বাবাই জানেন।

আরও পড়ুন: ব্যায়ামবিদদের নিয়ে বিস্ফোরক শ্রাবন্তী-পুত্র, তির কার দিকে?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন