Abhishek Bachchan

Saswata Chatterjee: পর্দায় নতুন ‘বব বিশ্বাস’-এর অভিষেক, ঝলক দেখে কী বললেন শাশ্বত?

‘কহানি’ ছবিতে বব বিশ্বাস হয়ে দেখা দিয়েছিলেন শাশ্বত। আপাত ভাবে নিরীহ, ঠান্ডা মাথার ভাড়াটে খুনির ভূমিকায় নিজের জায়গা পাকা করেছিলেন বলিউডে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২১ নভেম্বর ২০২১ ১৪:৫১
Share:

দুই ‘বব’কে নিয়ে আলোচোনার শেষ নেই।


শাশ্বত চট্টোপাধ্যায় নাকি অভিষেক বচ্চন? কে বেশি ভাল(পড়ুন ভয়ঙ্কর)? পর্দায় কাকে দেখে হাড়হিম হবে দর্শকের?

দাঁড়িপাল্লার দু’দিকে দুই অভিনেতা। সঙ্গে অগুনতি প্রশ্ন। আর অঢেল তর্ক-তুলনা। সৌজন্যে ‘বব বিশ্বাস’।

২০১২ সালে সুজয় ঘোষের ‘কহানি’ ছবিতে ‘বব বিশ্বাস’ হয়ে দেখা দিয়েছিলেন শাশ্বত। নিপাট ভাল মানুষের মতো চেহারায় ঠান্ডা মাথার ভাড়াটে খুনি— সেই ভূমিকাতেই বলিউডে নিজের জায়গা পাকা করে নিয়েছিলেন টলি-অভিনেতা। সেই চরিত্রই এ বার বলিউডের নতুন ছবি ‘বব বিশ্বাস’-এর কেন্দ্রবিন্দু। তাতেই বছর নয়েক পরে শাশ্বতর জুতোয় পা গলালেন অমিতাভ-পুত্র।

Advertisement

‘বব’ হিসেবে উত্তরসূরী অভিষেককে কত নম্বর দিলেন শাশ্বত?

প্রশ্ন ছুড়ে দিলেও উত্তর পাওয়া যায়নি। শাশ্বত এখন মুম্বইয়ে, কাজে ব্যস্ত। মোবাইলেও প্রায় সারাক্ষণই ধরাছোঁয়ার বাইরে। তাঁর স্ত্রী মহুয়া চট্টোপাধ্যায়ের কথায়, “বব বিশ্বাস হিসেবে অভিষেককে খুবই ভাল লাগছে। ও আমাদের দু’জনেরই প্রিয় অভিনেতা। আমরা জানি ও ভাল কাজ করেছে। বাকিটা দর্শক বলবেন।”

তবে সব তুলনা-সমালোচনা ছাপিয়ে ‘বব বিশ্বাস’ রূপে অভিষেকের অভিষেকে খুশি শাশ্বত নিজে। অভিনেতার বিশ্বাস, জুনিয়র বচ্চনকেও একই রকম ভালবাসা ফিরিয়ে দেবেন দর্শকেরা। মহুয়ার কথায়, “অভিষেককে নিয়ে শাশ্বতর কখনওই কোনও সমস্যা ছিল না। আমি জানি না, ব্যস্ততার মাঝে ও ছবির প্রচার ঝলক দেখার মতো সময় পেয়েছে কি না। তবে দেখলে ওর ভাল লাগবে, আমি জানি।”

তবে ইতিমধ্যেই বলিউডের ‘শাহেনশা’র ঢালাও প্রশংসা পেয়ে গিয়েছেন অভিষেক। ছবির প্রচার-ঝলকে শিরদাঁড়া বেয়ে শীতল স্রোত বইয়ে দেওয়া খুনির ভূমিকায় ছেলেকে দেখে আপ্লুত অমিতাভ। টুইট করে লিখেছেন, ‘তোমাকে নিজের ছেলে বলতে আমার গর্ব হয়।’

শাশ্বত বনাম অভিষেক। অনুরাগীদের তর্ক তুঙ্গে। কে বেশি সফল, ফয়সালা হবে আর দিন কয়েকেই। বক্স অফিসের অঙ্কে। তবে ইতিমধ্যেই দুই পোড় খাওয়া অভিনেতার সবুজ সঙ্কেত পেয়ে গিয়েছেন নতুন ‘বব’।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন