Bollywood

নিজের যাবতীয় সাফল্যের কৃতিত্ব সলমনকেই দিলেন হিমেশ রেশমিয়া

সলমনের হাত ধরেই বলিউডে তাঁর হাতেখড়ি। এক সময় প্রায় একচেটিয়া ভাবে বাজার দাপিয়েছে তাঁর গান। সঙ্গীত পরিচালক থেকে গায়ক, গায়ক থেকে বলিউডি নায়ক—সবেতেই তিনি নিজের ছাপ রেখেছেন। তবে বলিউডের দর্শক-শ্রোতার কাছে তিনি সঙ্গীত পরিচালক এবং সুরকার হিসেবেই বেশি পরিচিত।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০২ ডিসেম্বর ২০১৬ ১২:২৯
Share:

সলমনের হাত ধরেই বলিউডে তাঁর হাতেখড়ি। এক সময় প্রায় একচেটিয়া ভাবে বাজার দাপিয়েছে তাঁর গান। সঙ্গীত পরিচালক থেকে গায়ক, গায়ক থেকে বলিউডি নায়ক—সবেতেই তিনি নিজের ছাপ রেখেছেন। তবে বলিউডের দর্শক-শ্রোতার কাছে তিনি সঙ্গীত পরিচালক এবং সুরকার হিসেবেই বেশি পরিচিত। তিনি হিমেশ রেশমিয়া।

Advertisement

অসংখ্য সুপার হিট গান তিনি উপহার দিয়েছেন বলিউডকে। ১৯৯৮-এ ‘প্যায়ার কিয়া তো ডরনা কেয়া’ ছবিতে সলমনের সঙ্গে কাজ করে বলিউডে হাতেখড়ি হয়েছিল সঙ্গীত পরিচালক এবং সুরকার হিমেশ রেশমিয়ার। মাঝে একটা সময় শোনা গিয়েছিল সলমনের সঙ্গে নাকি ঝামেলায় জড়িয়েছেন তিনি। কারণ, ২০০৩-এ ‘তেরে নাম’ ছবির পর বেশ কয়েক বছর সলমনের ছবিতে শোনা যায়নি হিমেশের গান। কিন্তু সেই জল্পনা উড়িয়ে ‘বডিগার্ড’, ‘প্রেম রতন ধন পায়ো’র মতো সুপার হিট ছবির জন্য একাধিক সুপার হিট গান বেঁধেছেন তিনি।

সম্প্রতি একটি টিভি শো-এ এসে সলমন খানের প্রশংসায় পঞ্চমুখ হলেন হিমেশ। তাঁর নতুন একটি গানের অ্যালবাম খুব শিঘ্রই মুক্তি পাচ্ছে। সেই প্রসঙ্গে বলতে গিয়েই হিমেশ জানান, তাঁর এই অ্যালবামটি তিনি সলমনকে দেখিয়েছেন। অ্যালবামের ভিডিও, মিউজিক ট্র্যাক— সবই বেশ ভাল লেগেছে সলমনের। সলমনের প্রতি নিজের কৃতজ্ঞতা জানিয়ে নিজের যাবতীয় সাফল্যের কৃতিত্বও সলমনকেই দিয়েছেন হিমেশ।

Advertisement

আরও পড়ুন...
মুক্তি পেল ‘মোয়ানা’, ভারতে মূল আকর্ষণ ‘টামাটোয়া’ লাহিড়ী!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন