Runa Khan

এক ধাক্কায় ৩৯ কেজি ওজন কমালেন এই নায়িকা, কী ভাবে?

সন্তান হওয়ার পর ওজন বেড়ে দাঁড়ায় ১০৫ কেজি। এমনটাই ঘটেছিল এই নায়িকার সঙ্গে। তার পর নিজের ওজন কী ভাবে কমালেন নায়িকা?

Advertisement

সংবাদ সংস্থা

ঢাকা শেষ আপডেট: ১২ নভেম্বর ২০২২ ১৯:১৯
Share:

৩৯ কেজি ওজন কমিয়ে নিজের পুরনো চেহারায় ফিরে গিয়েছেন রুনা খান। ফাইল চিত্র।

রুনা খান, বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী। মঞ্চ এবং টেলিভিশনের পরিচিত মুখ তাঁর। ‘গহীন বালুচর’, ‘ফ্যামিলি ক্রাইসিস’, ‘ছিটকিনি’— এমন বহু ছবিতে তাঁর অভিনয় দর্শকের নজর কাড়ে। কয়েক যুগ আগে অভিনেত্রীর ওজন ছিল ৫৬ কেজি। ২০০৯ সালে সাত পাকে বাধা পড়েন অভিনেত্রী। ২০১০-এ মা হন নায়িকা। তার পরই আসে জীবনে নতুন চ্যালেঞ্জ। সন্তান হওয়ার পর স্বাভাবিক ভাবেই মেয়েদের ওজন বেড়ে যায়। নায়িকার ওজন বেড়ে দাঁড়িয়েছিল ৯৫ কেজি। সাধারণ আটপৌরে মহিলার ওজন বেড়ে যাওয়া আর নায়িকার ওজন বেড়ে যাওয়ার মধ্যে অনেকটাই ফারাক আছে। এ ক্ষেত্রেও তার অন্যথা হয়নি।

Advertisement

২০১১ সাল থেকে শুরু হয় নায়িকার সেই কঠিন লড়াই। ৯৫ কেজি ওজন থেকে পুরনো ওজনে ফিরে যাওয়া কি কম কথা। ১১ বছর আগে ধীরে ধীরে সেই প্রস্তুতিই নেওয়া শুরু করেন। নায়িকা কি সফল হলেন? হ্যাঁ, হয়েছেন। ৩৯ কেজি ওজন কমিয়ে নিজের পুরনো চেহারায় ফিরে গিয়েছেন নায়িকা। এক পর্যায়ে ১০৫ কেজি ওজন পর্যন্ত হয়ে গিয়েছিল নায়িকার। কিন্তু কী ভাবে কমালেন?

যোগাসন, অ্যারোবিক্স, সুইমিং ,কী করেননি। কিন্তু কোনও কিছুতেই কাজ হয়নি। তিনি জানিয়েছেন, আসলে এই সব করে কোনও কিছুই লাভ হয়নি। এই কয়েক বছরে তাঁর উপলব্ধি এই কয়েক দশকে যে সব টক্সিক মানুষের সংসর্গে ছিলেন, তাঁদের সঙ্গ ত্যাগ করার সিদ্ধান্ত নিয়েই তিনি ফিট হয়ে গিয়েছেন। আর তা ছাড়া ডায়েটের ক্ষেত্রে শুধু মাত্র বাড়ির খাবার খেয়ে ওজন ঝরিয়ে ফেলেছেন অভিনেত্রী। এমনটাই এক সাক্ষাৎকারে জানিয়েছেন রুনা। সঠিক পরিবেশই হল নিজেকে সুস্থ রাখার মূলমন্ত্র এমনটাই বিশ্বাস নায়িকার।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন