Bollywood

বলিউড নায়িকাদের পেছনে ফেলে কী ভাবে ‘দঙ্গল’-এ সুযোগ পেলেন সাক্ষী!

আগামী ২৩ ডিসেম্বর মুক্তি পেতে আমির খান অভিনীত মহাবীর ফোগতের বহু চর্চিত বায়োপিক ‘দঙ্গল’। ছবিতে মহাবীর ফোগতের চরিত্রে রয়েছেন আমির খান। মহাবীর ফোগতের স্ত্রী দয়া কউরের চরিত্রে অভিনয় করেছেন ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী সাক্ষী তনওয়ার।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৬ ডিসেম্বর ২০১৬ ১২:২৯
Share:

আগামী ২৩ ডিসেম্বর মুক্তি পেতে আমির খান অভিনীত মহাবীর ফোগতের বহু চর্চিত বায়োপিক ‘দঙ্গল’। ছবিতে মহাবীর ফোগতের চরিত্রে রয়েছেন আমির খান। মহাবীর ফোগতের স্ত্রী দয়া কউরের চরিত্রে অভিনয় করেছেন ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী সাক্ষী তনওয়ার। সম্প্রতি জানা গিয়েছে, দয়া কউরের চরিত্রের জন্য ৭০ জন অভিনেত্রী অডিশন দিয়েছিলেন। ছবির পরিচালক নীতেশ তিওয়ারি একটি সাক্ষাত্কারে জানান, ‘দঙ্গল’-এ আমির খানের অন স্ক্রিন স্ত্রী’র ভূমিকায় উপযুক্ত মুখ বাছতে গিয়ে রীতিমতো সমস্যায় পড়তে হয়েছিল তাঁদের। একের পর অডিশন হয়ে চলেছে কিন্তু ‘দয়া কউর’কে পাওয়া যাচ্ছে না। এমন সময় মুশকিল আসান করে দেন আমির খান। আমির নীতেশকে বলেন সাক্ষী তনওয়ারের কথা। ব্যাস, ডেকে পাঠানো হয় সাক্ষীকে। এ পর্যন্ত শুনে মনে হতেই পারে যে নিজের অন স্ক্রিন স্ত্রী নিজেই বেছে নিয়েছেন আমির! কিন্তু এর পেছনেও রয়েছে আর একটা গল্প। যা জানা গেল আমিরের কাছ থেকে। আমিরের কথায়, “দয়া কউর নির্বাচনে যখন ‘দঙ্গল’-এর কাস্টিং ইউনিট হিমসিম খাচ্ছে, তখন একদিন মা আমায় বললেন সাক্ষীর কথা। মা নিয়মিত সিরিয়াল দেখেন। মা আমায় বললেন, ‘তোমরা সাক্ষী তনওয়ারকে নিচ্ছ না কেন! ও খুব ভাল অভিনয় করে!’ এর পরই ওঁকে অডিশনে ডেকে পাঠানো হয়।”

Advertisement

আরও পড়ুন...
সানার সঙ্গে স্বামীর ঘনিষ্ঠ দৃশ্যের কথা জানতেনই না দেবিনা!

অর্থাত্, ‘দঙ্গল’-এর জন্য ‘দয়া কউর’ খুঁজে দিয়েছিলেন আমির খানের মা জিনাত হুসেন।

Advertisement

আর ‘দঙ্গল’-এর অডিশনে ডাক পেয়ে কেমন লেগেছিল সাক্ষী তনওয়ারের!

সাক্ষী জানিয়েছেন, “প্রথমে যখন ফোন আসে, ভেবেছিলাম কেউ ঠাট্টা করছে হয়তো! বিশ্বাসই করতে পারিনি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন