Hrithik Roshan

বাবার পেশায় তেমন উৎসাহ নেই, বিদেশের নামী কলেজে লেখাপড়া করে কার মতো হতে চায় হৃতিক-পুত্র?

বাবা দেশের অন্যতম জনপ্রিয় তারকা। মা নামজাদা অন্দরসজ্জাশিল্পী। অথচ একেবারে অন্য দিকে মন হৃতিক রোশন ও সুজান খানের বড় ছেলে হৃহান খানের।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৩ ডিসেম্বর ২০২৩ ১৮:৪১
Share:

(বাঁ দিক থেকে) রাকেশ রোশন, হৃহান রোশন, হৃতিক রোশন। ছবি: সংগৃহীত।

বাবা বলিউডের নামজাদা অভিনেতা হৃতিক রোশন। মা সুজান খানের পরিচিতি অন্দরসজ্জাশিল্পী হিসাবে। তবে অভিনয়ে মন নেই তাঁদের বড় ছেলে হৃহান রোশনের। বরং তার মন মজেছে গানে। বড় হয়ে সঙ্গীতশিল্পী হতে চায় সে। খুদে বয়স থেকেই নাকি শুরু হয়ে গিয়েছিল সেই প্রস্তুতি। ১৭ বছর বয়সে এসে নামী এক বিদেশি কলেজে লেখাপড়া করার সুযোগ পেল হৃহান।

Advertisement

সম্প্রতি সমাজমাধ্যমের পাতায় একটি পোস্ট করে সুজান জানান, বার্কলি কলেজ অফ মিউজ়িকে লেখাপড়া করার সুযোগ পেয়েছে হৃহান। সুজান ওই পোস্টে লেখেন, ‘’১৯ ডিসেম্বর, ২০২৩। আমাদের হৃহান বার্কলি কলেজ অফ মিউজ়িকে লেখাপড়া করার সুযোগ পেল, তা-ও স্কলারশিপ-সহ। আমার জীবনের সবচেয়ে খুশির দিন এটা। হৃহান, তুমিই আমার ‘হিরো’! তুমি আমার সবচেয়ে প্রিয় বন্ধু। আমি গত ৯ বছর ধরে তোমাকে অক্লান্ত পরিশ্রম করতে দেখেছি। আমি তোমাকে নিয়ে খুব গর্বিত। আমার বিশ্বাস, তুমি তোমার অধ্যবসায়ের মাধ্যমে সাফল্যের শিখরে পৌঁছবে। ঈশ্বর তোমাকে আশীর্বাদ করুন। আশা করি, তুমি তোমার শিল্পের মাধ্যমে সবার মনে জায়গা করে নিতে পারবে।’’ সুজানের পোস্টেই ছেলের জন্য শুভেচ্ছাবার্তা লেখেন হৃতিকও।

২০০০ সালে গাঁটছড়া বেঁধেছিলেন হৃতিক ও সুজান। ২০০৬ সালে তাঁদের কোলে আসে হৃহান। হৃতিকের বাবা রাকেশ রোশন পেশায় একজন পরিচালক ও প্রযোজক হলেও হৃতিকের কাকা রাজেশ রোশন বলিউডের একজন নামজাদা সঙ্গীত পরিচালক। রাজেশের পর এ বার রোশন পরিবারে তৈরি হচ্ছে আরও এক সঙ্গীতশিল্পী। জন মেয়র, চার্লি পুথ, বা ভারতের আরমান মালিক— নিজের প্রিয় তারকারা লেখাপড়া করেছেন যে কলেজে, সেই কলেজেই পা রাখতে চলেছে হৃহান।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন