Rajoshi Barua

‘আমার বুদ্ধি লোপ পেয়েছিল’, আশিসের দ্বিতীয় বিয়ের পর বেসামাল পোস্ট মুছে দিলেন রাজশী

আশিসের প্রাক্তন স্বীকার করে নেন, প্রায় সময়েই তিনি বুদ্ধি খাটাতে ভুলে যান, তাই ভুলভাল কাজ করেন। আপাতত চান আশিস তাঁর নতুন জীবনে সুখী হোক। সমাজমাধ্যমের পোস্ট মুছে দিয়েছেন আগেই।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ২৭ মে ২০২৩ ১৫:২৩
Share:

প্রাক্তন স্বামীর উদ্দেশেই যে সেই পোস্ট লেখা হয়েছিল, তা নিয়ে কারও সন্দেহ নেই। ছবি: সংগৃহীত।

ষাট বছর বয়সে নতুন সংসার পেতে ব্যঙ্গ-বিদ্রুপ শুনেই চলেছেন অভিনেতা আশিস বিদ্যার্থী। খবরটা শোনা মাত্র কষ্ট পেয়েছিলেন তাঁর প্রাক্তন স্ত্রী রাজশী বড়ুয়াও। সমাজমাধ্যমে তাঁর হৃদয়বিদারক পোস্ট নজর কেড়েছিল। তাতে ছিল জীবনের গোলকধাঁধায় হারিয়ে না যাওয়ার সতর্কবার্তা। যা প্রাক্তন স্বামীর উদ্দেশেই যে লেখা ছিল, তা নিয়ে কারও সন্দেহ নেই। তবে রাজশী সামলে নিয়েছিলেন শীঘ্রই। অসমের মেয়ে রূপালি বড়ুয়ার সঙ্গে জীবনের নতুন ইনিংস শুরু করার আগে আশিসকে সম্প্রতি প্রশংসায় ভরিয়ে দিয়েছেন শকুন্তলা বড়ুয়ার কন্যা রাজশী।

Advertisement

আশিসের সঙ্গে মধুর ছিল তাঁর সম্পর্ক। রাজশী বললেন, “আশিস আমায় কোনও দিন ঠকায়নি। আমরা দারুণ জুটি ছিলাম। একসঙ্গে বেড়াতে যেতাম। আমাদের মধ্যে খুব মিল ছিল। আমাদের সন্তানও হয়েছে তেমনই সুন্দর।”

পাশাপাশি স্বামীর দ্বিতীয় বিয়ে প্রসঙ্গে নিয়ে অভিনেতার প্রথম স্ত্রী বলেন, ‘‘আমার বিয়ের দরকার পড়লে আমিও করতাম। আশিস করেছে, এতে সমস্যা কী?’’ অথচ, আশিসের বিয়ের খবর শোনার পর পরই ধাক্কাটা সামলে উঠতে পারেননি রাজশী। ইনস্টাগ্রাম স্টোরিতে কারও নাম না করেই লিখেছিলেন, “যে তোমার কাছের মানুষ, সে কখনও তোমার মূল্য নিয়ে সন্দিহান হবে না। সে এমন কোনও কাজ করবে না, যাতে তুমি কষ্ট পাও।” তিনি আরও লেখেন, “যাবতীয় দুর্ভাবনা এবং সন্দেহ দূর হয়েছে। ধন্দ কেটে গিয়ে সব কিছু স্পষ্ট ভাবে ধরা দিচ্ছে। জীবনে শান্তি এবং স্থিতি আসুক। তুমি নিজে যথেষ্ট শক্তিশালী। ঈশ্বরের আশীর্বাদ নিয়ে নতুন করে শুরু করতে হবে।” শেষে জুড়ে দেন, “জীবন নামের গোলকধাঁধায় হারিয়ে যেয়ো না।”

Advertisement

পরবর্তী সময়ে রাজশীকে এই পোস্টের বিষয়ে জিজ্ঞাসা করা হলে তিনি অবশ্য খোলসা করতে চাইলেন না। জানালেন, অত গুরুত্ব দিয়ে সমাজমাধ্যমে লেখেন না তিনি। জানালেন, তাঁর কথার অন্য অর্থ হয়ে থাকলে তিনি দুঃখিত। রাজশী আরও জানান, তাঁর পুত্র অর্থ বিদ্যার্থীই তাঁকে এ বিষয়ে সচেতন করেন।

রাজশীর কথায়, “আমি সকালে ওঠার পর আমার ছেলে অর্থ আমায় বলল। আমি ইনস্টাগ্রামের এই সব ব্যাপার বুঝি না। একেবারে বোকা বনে গিয়েছিলাম। মনে হয়, মাথা কাজ করছিল না। হৃদয়ের আবেগেই যা করার করেছিলাম। পরে পোস্ট ডিলিট করে দিই।” আশিসের প্রাক্তন স্বীকার করে নেন, প্রায় সময়েই তিনি বুদ্ধি খাটাতে ভুলে যান, তাই ভুলভাল কাজ করেন। আপাতত চান আশিস তাঁর নতুন জীবনে সুখী হোক।

২৬ মে রাতে ফেসবুকে লাইভ করেন আশিসও। সেখানে তিনি যেমন তাঁর প্রাক্তন স্ত্রী রাজশী ওরফে পিলু বিদ্যার্থীকে নিয়ে কথা বলেন, তেমনই বর্তমান স্ত্রী রূপালি বড়ুয়াকে নিয়ে নানা অজানা কথা জানান।

আশিস বলেন, ‘‘দিনের শেষে আমরা সবাই কিন্তু খুশি থাকতে চাই। আর এই খুশির জন্য আজ থেকে ২২ বছর আগে আমি ও পিলু একে অন্যের হাত ধরেছিলাম। আমাদের জীবনে আমাদের সন্তান অর্থ আসে। তারও এখন বয়স ২২। কিন্তু এত সুন্দর একটা সময় কাটানোর পর আমরা বুঝতে পারি আমরা ভাল নেই। আমরা বুঝতে পারি, আমরা ভবিষ্যৎটা আলদা ভাবে দেখি। বিয়ে টিকিয়ে রাখার চেষ্টা করেছি।’’

২৫ মে কলকাতায় অনুষ্ঠান করে রূপালির সঙ্গে চারহাত এক হয় আশিসের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন