Bollywood

‘সন্তানদের সঙ্গে যৌনতা নিয়ে আলোচনা করতে আমার সঙ্কোচ হয়’

বিগত প্রায় ২৫ বছর ধরে তিনি বলিউড কাঁপাচ্ছেন। ছবিতে তাঁর উপস্থিতিটাই এখন কোনও ছবির বাণিজ্যিক সাফল্যের মূল চাবিকাঠি। তিনি বলিউড বাদশা শাহরুখ খান। কিন্তু ক্যামেরার সামনে তিনি যতটাই সাবলীল, ব্যক্তিগত জীবনে নাকি তিনি ততটাই লাজুক, রক্ষণশীল মনের মানুষ।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৪ নভেম্বর ২০১৬ ১১:২৭
Share:

বিগত প্রায় ২৫ বছর ধরে তিনি বলিউড কাঁপাচ্ছেন। ছবিতে তাঁর উপস্থিতিটাই এখন কোনও ছবির বাণিজ্যিক সাফল্যের মূল চাবিকাঠি। তিনি বলিউড বাদশা শাহরুখ খান। কিন্তু ক্যামেরার সামনে তিনি যতটাই সাবলীল, ব্যক্তিগত জীবনে নাকি তিনি ততটাই লাজুক, রক্ষণশীল মনের মানুষ। আর এ কথা সম্প্রতি তিনি নিজেই স্বীকার করেছেন।

Advertisement

সম্প্রতি এক সাক্ষাত্কারে বলিউড বাদশা জানিয়েছেন, তিনি তাঁর সন্তানদের সঙ্গে বন্ধুর মতো মেলামেশা করেন। কিন্তু এখনও তাঁর সন্তানদের সঙ্গে যৌনতা নিয়ে আলোচনা করতে অস্বস্তিবোধ করেন। এমনকী তিনি মনে করেন, নিজের জড়তার কারণে খোলাখুলি এ বিষয় তাঁদের শিক্ষার পাঠও দিতে পারবেন না তিনি। এরই সঙ্গে শাহরুখ জানান, তাঁর সন্তানরা এ বিষয়ে তাঁর থেকে অনেক বেশি শিক্ষিত এবং সচেতন। তাই কোনও ভুল পদক্ষেপ তারা কখনওই নেবেন না। এ প্রসঙ্গে উদাহরণ দিতে গিয়ে শাহরুখ বলেন, কোনও প্রাপ্তবয়স্কদের ছবি হলেও শাহরুখ তাঁর সন্তানদের সঙ্গেই বসে দেখেন। সে সময় শাহরুখ উপলব্ধি করেছেন তাঁর সন্তানরা তাঁর থেকে অনেক বেশি জানেন। তিনি মনে করেন কোনও বিষয়ে না জানাটা কোনও অপরাধ নয়। তাঁর মতে, “এখন ৫১ বছর বয়সে পৌঁছে আমি চূড়ান্ত আত্মবিশ্বাসী। তা সত্ত্বেও আমার কোনও বিষয়ে না জানাটাও একেবারেই স্বাভাবিক।”

Advertisement

আরও পড়ুন...
তাঁকে নিয়েই ছবি, অথচ জানতেনই না হৃতিক!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন