Entertainment News

‘১৪ বছর বয়সে ধর্ষিতা হয়েছি আমি’

নামী মার্কিন অভিনেত্রী তিনি। রয়েছে রাজনৈতিক পরিচয়ও। তিনি অ্যাশলে জাড। বয়স এখন ৪৮। এ বয়সে এসে শেয়ার করলেন তাঁর জীবনের এক বেদনাময় মুহূর্তের গোপন কথা। মাত্র সাত বছর বয়সে প্রথম শ্লীলতাহানির শিকার হন তিনি। ১৪ বছরে হন ধর্ষিতা।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ৩১ জানুয়ারি ২০১৭ ১২:০৮
Share:

গেস করুন তো ইনি কে?

নামী মার্কিন অভিনেত্রী তিনি। রয়েছে রাজনৈতিক পরিচয়ও। তিনি অ্যাশলে জাড। বয়স এখন ৪৮। এ বয়সে এসে শেয়ার করলেন তাঁর জীবনের এক বেদনাময় মুহূর্তের গোপন কথা। মাত্র সাত বছর বয়সে প্রথম শ্লীলতাহানির শিকার হন তিনি। ১৪ বছরে হন ধর্ষিতা। সম্প্রতি ভারতে এসেছিলেন অভিনেত্রী। নয়াদিল্লিতে একটি অনুষ্ঠানে মেয়েদের যৌন হেনস্থার বিরুদ্ধে কথা বলেন। সেই মঞ্চেই শেয়ার করেছেন তাঁর জীবনের কথাও।

Advertisement

আরও পড়ুন, শাহরুখ আমাকে নষ্ট করেছে, বিস্ফোরক দাবি এই নায়িকার

অ্যাশলের কথায়, ‘‘তখন আমার মাত্র সাত বছর বয়স। শ্লীলতাহানি করা হয় আমার। এ সবের মানেই তো বুঝতাম না। আর ১৪ বছরে ধর্ষিতাও হয়েছি আমি। পরে ইন্ডাস্ট্রির এক বিখ্যাত ব্যক্তিও আমাকে যৌন হেনস্থা করেন। তিনিই এক সময় আমাকে গ্রুম করেন। যদিও গ্রুমিং শব্দটা খুব টেকনিক্যাল। হোটেলের ঘরে ডেকে যৌন হেনস্থা করেছিলেন।’’

Advertisement

অভিনেত্রীর দাবি, সারা জীবনে অন্তত ৪০ শতাংশ আয় কম হয়েছে তাঁর। এর কারণ নাকি শুধুমাত্র তিনি মহিলা বলেই! আমেরিকা তাঁর দেশ। আর দেশকে তিনি ভালবাসেন। তবে স্পষ্ট ভাষায় জানিয়েছেন, মার্কিন মুলুকেও মহিলাদের পূর্ণ স্বাধীনতা পেতে এখনও অনেক দিন লাগবে।


ইনি অ্যাশলে জাজ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন