বিতর্কের কাঁটা নিয়েই শেষ হচ্ছে চলচ্চিত্র উৎসব

১৩ সদস্যের বাছাই করা দু’টি ছবি ‘ন্যুড’ ও ‘এস দুর্গা’র প্রদর্শন বাতিল করে দিয়েছিল তথ্যও সম্প্রচার মন্ত্রক।

Advertisement

সংবাদ সংস্থা

পানাজি শেষ আপডেট: ২৮ নভেম্বর ২০১৭ ১৭:০৭
Share:

ফাইল চিত্র।

৪৮তম আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যাল(আইএফএফআই)-এর শেষটাও হচ্ছে বিতর্কের মধ্যে দিয়েই। পরিচালক শশীধরনের মালয়ালম ছবি ‘এস দুর্গা’আজ মঙ্গলবার উৎসবের শেষ দিন দেখানো হবে কি না তা নিয়ে অনিশ্চয়তা এখনও জারি। আজ চলচ্চিত্র উৎসবের অষ্টম তথা শেষ দিন। আর কিছু সময় পরেই এক জমকালো অনুষ্ঠানের মধ্যে দিয়ে এ বছরের মতো শেষ হয়ে যাবে সিনেমার মহাযজ্ঞ। তবুও পরিষ্কার নয় এ বিষয়টি।

Advertisement

১৩ সদস্যের বাছাই করা দু’টি ছবি ‘ন্যুড’ ও ‘এস দুর্গা’র প্রদর্শন বাতিল করে দিয়েছিল তথ্যও সম্প্রচার মন্ত্রক। এর প্রতিবাদেই নিজের পদ থেকে সরে দাঁড়িয়েছিলেন পরিচালক সুজয় ঘোষ। উত্তাল হয়েছিল চলচ্চিত্র জগৎ। ছবি নিয়ে ইন্ডিয়ান প্যানোরমা বিভাগের সদস্য ওতথ্য সম্প্রচার মন্ত্রকের টানাপড়েনের মধ্যেই গোয়ায় বসেছিল ৪৮তম আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যালের আসর।এরই মধ্যে কেরল চলচ্চিত্র অকাডেমির চেয়ারম্যান কমল এ দিন ঘোষণা করেছেন যে, আসন্ন কেরল চলচ্চিত্র উৎসবে দেখানো হবে বহুলচর্চিত ‘এস দুর্গা’ ছবিটি।

আরও পড়ুন: জয়া এ বার ‘জীবনানন্দ’-এর স্ত্রী

Advertisement

অন্যদিকে, আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যাল সমাপ্তি অনুষ্ঠানে হাজির থাকতে চলেছেন চলচ্চিত্র জগতের তাবড় নক্ষত্ররা। এ দিনের অনুষ্ঠানে হাজির থাকবেন অমিতাভ বচ্চন, অক্ষয় কুমার এবং সলমন খান। চলচ্চিত্র জগতে বিশেষ অবদানের জন্য আইএফএফআই-এর তরফে এ দিন বিগবিকে সম্মান জানানো হবে। এ ছাড়া ক্যাটরিনা কাইফ এবং সিদ্ধার্থ মলহোত্রর সঙ্গে পারফর্ম করবেন সলমন। লাইফ টাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড দেওয়া হবে কানাডিয়ান চলচ্চিত্র পরিচালক অ্যাটম ইগোইয়ানকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন