Javed Akhtar-Kangana Ranaut Case

জাভেদ আখতারের মানহানি মামলায় ফের ধাক্কা কঙ্গনার, অভিনেত্রীর আর্জি খারিজ আদালতে

কঙ্গনা রানাউতের বিরুদ্ধে ২০২০ সালে মানহানির মামলা করেন জাভেদ আখতার। সেই মামলায় ফের আদালতে ধাক্কা বলিউডের ‘কুইন’-এর।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ২৫ মার্চ ২০২৩ ১৫:১৬
Share:

জাভেদ আখতারের মানহানি মামলায় বম্বে আদালতে খারিজ হয়ে গেল কঙ্গনা রানাউতের আর্জি। ফাইল চিত্র।

জাভেদ আখতারের করা মানহানি মামলায় ফের ধাক্কা খেলেন কঙ্গনা রানাউত। বম্বে আদালতে খারিজ হয়ে গেল বলিউড অভিনেত্রীর আর্জি। জাভেদ আখতারের মানহানি মামলায় সাক্ষী হিসাবে নিজের বোন রঙ্গোলি চন্দেলের জবানবন্দি রেকর্ড করার জন্য আদালতে আবেদন জানিয়েছিলেন কঙ্গনা। শুক্রবার আদালতে খারিজ হয়ে যায় অভিনেত্রীর সেই আর্জি। কঙ্গনার আর্জি খারিজ করেন মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আরএম শেখ।

Advertisement

২০২০ সালে এক টেলিভিশন চ্যানেলে সম্প্রচারিত এক সাক্ষাৎকারের ভিত্তিতে বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউতের বিরুদ্ধে মানহানির মামলা করেন বলিউডের বর্ষীয়ান গীতিকার জাভেদ আখতার। ২০১৬ সালের যে বৈঠক ওই বিতর্কিত মন্তব্যের উৎস, সেই বৈঠকে নাকি হাজির ছিলেন রঙ্গোলি চন্দেল। এই যুক্তিতে মানহানির মামলায় রঙ্গোলির জবানবন্দি রেকর্ড করার আবেদন জানিয়ে আদালতের দ্বারস্থ হন কঙ্গনা। কঙ্গনার এই আর্জির বিরুদ্ধে জাভেদ আখতারের আইনজীবী জয় ভরদ্বাজ সওয়াল করেন, গীতিকারের অভিযোগপত্রে রঙ্গোলি চন্দেলের কোনও উল্লেখই নেই। সওয়াল-জবাবের পর কঙ্গনার আর্জি খারিজ করেন দেন মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট।

এক টেলিভিশন চ্যানেলে সাংবাদিক অর্ণব গোস্বামীকে দেওয়া সাক্ষাৎকারে প্রবীণ গীতিকারের বিরুদ্ধে বিতর্কিত মন্তব্য করেছিলেন কঙ্গনা রানাউত। ভিত্তিহীন এবং মানহানিকর মন্তব্যের অভিযোগে কঙ্গনার বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন জাভেদ আখতার। সেই মামলাকে চ্যালেঞ্জ জানিয়ে মুম্বইয়ের একটি আদালতের দ্বারস্থ হয়েছিলেন অভিনেত্রী। মামলাকে চ্যালেঞ্জ জানিয়ে তাঁর আইনজীবী বলেন, আদালত এই মামলায় যথেষ্ট মানবিক নয়। ২০২১ সালে বম্বে হাইকোর্টে অভিনেত্রীর সেই আবেদন খারিজ হয়ে যায়। ২০২২ সালের নভেম্বর মাসে ফের এই মামলার শুনানি হয় আদালতে। এর পর, আগামী ১৯ এপ্রিল মামলার পরবর্তী শুনানির দিন ধার্য করেছে আদালত।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন