Chiranjeet Chakraborty

ওয়েব সিরিজ়ে নীরেন্দ্রনাথ চক্রবর্তী সৃষ্ট ভাদুড়িমশাই, নামভূমিকায় কি চিরঞ্জিৎ?

গোয়েন্দা চরিত্রে চিরঞ্জিতের আবেদন এর আগেও দর্শকদের প্রশংসা কুড়িয়েছে। নতুন গোয়েন্দার চরিত্রে হাজির হতে চলেছেন অভিনেতা।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৬ অগস্ট ২০২৩ ১৫:৩৪
Share:

চিরঞ্জিৎ চক্রবর্তী। ছবি: সংগৃহীত।

থ্রিলার বা গোয়েন্দা গল্পের প্রতি বাঙালি আলাদা আকর্ষণ অনুভব করে। তাই বড় পর্দা থেকে শুরু করে ওটিটি— সময়ের সঙ্গে গোয়েন্দাদের পাল্লাও ভারী হয়েছে। শোনা যাচ্ছে, টলিপাড়ায় আরও এক জন গোয়েন্দার আবির্ভাব ঘটতে চলেছে। এই গোয়েন্দাও কিন্তু সাহিত্যের পাতা থেকেই উঠে আসবে। কবি নীরেন্দ্রনাথ চক্রবর্তীর লেখা ভাদুড়িমশাই। সূত্র বলছে, এই গোয়েন্দার ভূমিকায় অভিনয় করতে চলেছেন চিরঞ্জিৎ চক্রবর্তী। তবে বড় পর্দায় নয়, ওটিটির জন্য তৈরি হবে এই নতুন সিরিজ়। পরিচালনার দায়িত্বে থাকবেন অভিজিৎ গুহ এবং সুদেষ্ণা রায়।

Advertisement

নীরেন্দ্রনাথ চক্রবর্তীর কলমে সৃষ্ট চরিত্র চারুচন্দ্র ভাদুড়ি ওরফে ভাদুড়িমশাই এক জন সিবিআই অফিসার। অবসরের পরেও অপরাধের নেপথ্য রহস্য সমাধানে তাঁর সমান আগ্রহ। তাঁর নিজের একটি ডিটেকটিভ এজেন্সিও রয়েছে। ভাদুড়িমশাইকে নিয়ে বেশ কয়েকটি গল্প লিখেছিলেন লেখক। তবে ওয়েব সিরিজ়ের জন্য কোন গল্পটিকে বেছে নেওয়া হয়েছে, তা এখনও জানা যায়নি।

সূত্রের খবর, চরিত্রটির বয়সের কথা মাথায় রেখে প্রস্তাব গিয়েছে চিরঞ্জিতের কাছে। প্রাথমিক স্তরে দু’পক্ষের কথাবার্তাও হয়েছে। চিরঞ্জিৎ অবশ্য এর আগেও গোয়েন্দা চরিত্রে অভিনয় করেছেন। অনিকেত চট্টোপাধ্যায়ের পরিচালনায় দর্শক তাঁকে কিরীটী চরিত্রে দেখেছেন। আবার অয়ন চক্রবর্তী পরিচালিত ‘ষড়রিপু’ ছবিতে গোয়েন্দা চন্দ্রকান্তের ভূমিকায় অভিনয় করেছিলেন চিরঞ্জিৎ। তবে এই সিরিজ়ে তাঁর চরিত্রটি যে একদম আলাদা হতে চলেছে, তা অনুমান করা কঠিন নয়।

Advertisement

এই প্রসঙ্গে আনন্দবাজার অনলাইনের তরফে পরিচালকদ্বয়ের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও তাঁদের ফোন বেজে গিয়েছে। শোনা যাচ্ছে, আপাতত চিত্রনাট্য এবং ওয়েব সিরিজ়ের বাকি কাস্টিং নিয়ে আলোচনা চলছে। পুজোর পরে শুরু হতে পারে শুটিং।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন