Bollywood Update

অভিনয়, সঞ্চালনা করেও মন ভরছে না! ৮১-তে পা দিয়ে নতুন কাজ খুঁজছেন অমিতাভ

সদ্য ৮১-তে পা রেখেছেন তিনি। জীবনের সায়াহ্নে এসেও কাজের খিদে এতটুকু কমেনি অমিতাভ বচ্চনের। বরং এই বয়সেও নতুন কাজে আগ্রহী তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ১৪ অক্টোবর ২০২৩ ১৬:৫৭
Share:

অমিতাভ বচ্চন। ছবি: সংগৃহীত।

গত ১১ অক্টোবর ৮১-তে পা দিয়েছেন বলিউডের শাহেনশা অমিতাভ বচ্চন। এই বয়সে এসেও তিনি যেন চিরযুবক। অবসরের ভাবনা তো নেই-ই, বরং এখনও নিজের দুই প্রজন্মের পরের অভিনেতাদের সঙ্গে পাল্লা দিয়ে অভিনয় করছেন বিগ বি। বড় পর্দা থেকে ছোট পর্দা— সর্বত্র অবাধ ও সাবলীল বিচরণ তাঁর। যে প্রত্যয়ের সঙ্গে বড় পর্দায় অভিনয় করেন অমিতাভ, সেই আত্মবিশ্বাসের সঙ্গেই ছোট পর্দায় সঞ্চালনার কাজও করেন তিনি। তবে স্রেফ অভিনয় আর সঞ্চানাতেই থেমে থাকতে চান না অমিতাভ। এই বয়সেও নতুন কাজের খোঁজ করছেন তিনি।

Advertisement

উপার্জনের নিরিখে বচ্চন পরিবারের সবচেয়ে এগিয়ে অমিতাভই। তা সত্ত্বেও আরও কাজ করতে চান তিনি। সম্প্রতি ‘কৌন বনেগা ক্রোরপতি’-র এক পর্বে এমনটাই দাবি করে বসলেন বিগ বি। ঠিক কোন পেশার সঙ্গে যুক্ত হতে চান তিনি? অমিতাভের ইচ্ছা, এ বার ‘ম্যারেজ কাউন্সিলর’ হবেন তিনি। অর্থাৎ, দাম্পত্য জীবনে কোনও রকম সমস্যা দেখা দিলে সেই সমস্যার মুশকিল আসান বাতলে দেবেন তিনিই। কেবিসির সাম্প্রতিক পর্বে এমনই আগ্রহ প্রকাশ করেছেন তিনি। ওই পর্বে নিজের দাম্পত্য জীবনের বিভিন্ন সমস্যার কথা অমিতাভের কাছে মন খুলে বলেন এক প্রতিযোগী। মন দিয়ে সেই সব সমস্যার কথা শোনেন বিগ বি। তার পরেই সংশ্লিষ্ট চ্যানেল কর্তৃপক্ষের কাছে এমন আর্জি রাখেন বিগ বি। তাঁর আবেদন, সঞ্চালক থেকে বদলে তাঁকে ‘ম্যারেজ কাউন্সিলর’-এর তকমা দেওয়া হোক। বিগ বি-র মতে, ‘‘এখানে এসে সবাই নিজেদের দাম্পত্য জীবনের সব দুঃখের কথা মন খুলে বলতে থাকেন। তা হলে আমিই ম্যারেজ কাউন্সিলর হয়ে যাই। সব সমস্যার সমাধান আমিই বাতলে দেব।’’

প্রসঙ্গত, গত কয়েক দিন ধরে বচ্চন পরিবারে মনোমালিন্যের কানাঘুষোয় সরগরম বলিপাড়া। অমিতাভের স্ত্রী জয়া বচ্চন ও মেয়ে শ্বেতা বচ্চন নন্দার সঙ্গে নাকি বনিবনা হচ্ছে না পুত্রবধূ ঐশ্বর্যা রাই বচ্চনের। দাদুকে জন্মদিনের শুভেচ্ছা জানানোর জন্য আরাধ্যা, অগস্ত্যর সঙ্গে একটি ছবি সমাজমাধ্যমের পাতায় পোস্ট করেছিলেন নাতনি নব্যা নন্দা। সেই ছবি শেয়ার করেই শ্বশুরকে জন্মদিনের শুভেচ্ছা জানান ঐশ্বর্যা। তবে সেই ছবিতে আরাধ্যাকে রেখে বাকিদের কেটে বাদ দিয়ে দিয়েছিলেন তিনি। তা থেকে জল্পনা বাড়ে যে, শাশুড়ি ও ননদের সঙ্গে নাকি তিক্ততা চরমে পৌঁছেছে ঐশ্বর্যার।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন