irrfan khan

Irrfan Khan: নতুন করে পর্দায় ইরফান, মুক্তি পেল ‘দুবাই রিটার্ন’

ছবির বাহারি পোস্টারে ইরফানের মাথায় টুপি, চোখে হলুদ চশমা। ‘দুবাই রিটার্নস’-এ ইরফানকে গ্যাংস্টারের ভূমিকায় দেখা যাবে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৩ জুলাই ২০২১ ১৩:০৬
Share:

ইরফান খান।

নতুন করে ইরফান খানকে দেখা যাবে পর্দায়। তবে প্রেক্ষাগৃহ বা ওটিটিতে নয়। প্রয়াত অভিনেতার পুরনো ছবি ‘দুবাই রিটার্ন’ মুক্তি পেয়েছে ইউটিউবে। গত শুক্রবার ইরফান-পুত্র বাবিল খান ইনস্টাগ্রামের মাধ্যমে এই খবর ভাগ করে নিয়েছিলেন অনুরাগীদের সঙ্গে। ছবির পোস্টার দিয়ে লিখেছিলেন, ‘আগামীকাল মুক্তি পাচ্ছে ইউটিউবে।’

Advertisement

ছবির বাহারি পোস্টারে ইরফানের মাথায় টুপি, চোখে হলুদ চশমা। ‘দুবাই রিটার্ন’-এ ইরফানকে গ্যাংস্টারের ভূমিকায় দেখা যাবে। তাঁর চরিত্রের নাম আফতাব আংরেজ। ২০০৫ সালে আদিত্য ভট্টাচার্যের পরিচালনায় তৈরি হয়েছিল এই ছবি। প্রয়াত অভিনেতার সঙ্গে অভিনয় করেছিলেন বিজয় মৌর্য, রেজাক খান এবং দিব্যা দত্ত। কিন্তু কোনও কারণে সেই সময় ছবিটি প্রেক্ষাগৃহের মুখ দেখেনি। কিন্তু আরও একবার ইরফানকে চোখের সামনে দেখার সুযোগ পেয়ে উচ্ছ্বসিত সিনেমা প্রেমীরা।

২০২০ সালে ২৯ এপ্রিল মৃত্যু হয় ইরফানের। মস্তিষ্কের এক বিশেষ ধরনের ক্যানসারে ভুগছিলেন অভিনেতা। দীর্ঘ চিকিৎসার পরেও হয়নি শেষ রক্ষা। তাঁর প্রয়াণে স্তম্ভিত হয়েছিল গোটা বলিউড থেকে শুরু করে আপামর অনুরাগী মহল।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন